• প্রচ্ছদ » শেষ পাতা » ‘আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে প্রস্তুত হচ্ছে কক্সবাজার বিমানবন্দর, ব্যয় হচ্ছে ৫ হাজার কোটি টাকা


‘আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে প্রস্তুত হচ্ছে কক্সবাজার বিমানবন্দর, ব্যয় হচ্ছে ৫ হাজার কোটি টাকা

আমাদের নতুন সময় : 18/02/2020

লাইজুল ইসলাম : ২] সমুদ্র, পাহাড়, মহেশখালী ও সেন্টমার্টিন দ্বীপকে ঘিরে কক্সবাজারে আগমন ঘটে লাখো পর্যটকের। এর মধ্যে দেশী পর্যটকের পাশাপাশি বিদেশীরাও থাকে প্রচুর। বিদেশী পর্যটকদের এখন কক্সবাজার যেতে হলে প্রথমে শাহজালাল কিংবা শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসতে হয়। সেখান থেকে অভ্যন্তরীণ বিমানে করে যেতে হয় কক্সবাজার।
৩] তাছাড়া, কক্সবাজার বিমানবন্দরের সক্ষমতা না থাকায় আন্তর্জাতিক কোনো ফ্লাইট পরিচালিত হয় না। যদিও কক্সবাজার থেকে মিয়ানমার, ভারতের অঙ্গরাজ্যসহ বেশ কিছু দেশের সঙ্গে ফ্লাইট পরিচালনার সুযোগ রয়েছে।
৪] বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, এ লক্ষ্যে কক্সবাজার বিমানবন্দরের উন্নয়নে বৃহৎ পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে কক্সবাজার বিমানবন্দরের পাওয়ার হাউস নির্মাণ কাজ, বন্দরের রক্ষা বাঁধ, নতুন শোল্ডার নির্মাণ কাজ ও রানওয়ে প্যাডম্যান নির্মাণ কাজ শেষ করেছে কর্তৃপক্ষ।
৫] বাকি রয়েছে রানওয়ে শক্তিশালী করা এবং এর দৈর্ঘ্য বাড়ানোর কাজ। আন্তর্জাতিক রুটের বিমান ওঠানামার জন্য প্রথম বারের মত সমুদ্রের মধ্যে ব্লক তৈরি করে নির্মান করা হচ্ছে রানওয়ে। বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা।
৬] তৈরি করা হচ্ছে বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবন। ফিল্ড লাইটিং ব্যবস্থাও আন্তর্জাতিক মানের করা হচ্ছে। সম্পাদনা: মাসুদ কামাল।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]