• প্রচ্ছদ » প্রথম পাতা » খালেদা জিয়া প্যারোল পাচ্ছেন না জামিন, পরিস্কার নয় কিছু পাকিস্তানের নওয়াজ শরীফের মতোই তিনি কি লন্ডনে যাচ্ছেন


খালেদা জিয়া প্যারোল পাচ্ছেন না জামিন, পরিস্কার নয় কিছু পাকিস্তানের নওয়াজ শরীফের মতোই তিনি কি লন্ডনে যাচ্ছেন

আমাদের নতুন সময় : 18/02/2020

 

বিশ্বজিৎ দত্ত : ২] বিএনপির একজন উচ্চ পর্যায়ের নেতা বলছেন, এখন সত্যিই যদি তিনি প্যারোল মুক্তি চান তবে রাজনৈতিকভাবে উনি আরেকটি ভুল করবেন। তার জনমানসে আপসহীনতার ভাবমূর্তি একেবারেই চলে যাবে।
৩] খালেদা জিয়া প্যারোল নিবেন কিসের ভিত্তিতে। এ নিয়ে বিএনপি নেতারা একবারেই চুপ। এমনকি মির্জ্জা ফখরুলও কথা বলছেন না। প্যারোলের রেওয়াজ হলো কোন বিশেষ ঘটনায়। বিশেষ করে নিকট আত্মিয়ের বিয়ে বা মৃত্যুতে। বা এধরনের কোন বিষয়ে আবেদন করলে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মাধ্যমে সাময়িক জামিন বা প্যারোল হয়। বিএনপির আইনজীবীরা বলছেন, তারা বেগম জিয়ার চিকিৎসার জন্য জামিনের আবেদন করবেন।
৪] গত নভেম্বরে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ উন্নত চিকিৎসার জন্য জামিনে মুক্তিপেয়ে লন্ডন গিয়েছেন। তাকে ৮ সপ্তাহের জামিন দেয়া হয়েছিল। আর নওয়াজ শরীফ প্যারোল পেয়েছিলেন গত বছর জুলাইয়ে তার স্ত্রী মরিয়ম শরীফের মৃত্যুর আনুষ্ঠানিকতায় যোগদানের জন্য।
৫] নওয়াজ শরীফের সঙ্গে বেগম খালেদা জিয়ার মিল রয়েছে। নওয়াজ শরীফেরও দুর্নীতি মামলায় ১০ বছর ও ৭ বছরের জেল হয়েছে। বেগম জিয়ারও তাই। নওয়াজ শরীফ লাহোরের সরকারি হাসপাতাল ছেড়ে বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য সরকারের কাছে আবেদন করে ব্যর্থ হয়েছেন। খালেদা জিয়াও তাই। নওয়াজ শরীফ উন্নত চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার জন্য জামিন পেয়েছেন। খালেদা জিয়াও লন্ডনে চিকিৎসার জন্য যেতে চান। আগামী দিনে হয়তো নির্ধারণ হবে নওয়াজ শরীফের মতো খালেদা জিয়াও লন্ডনেই থাকবেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]