• প্রচ্ছদ » শেষ পাতা » সামাজিক যোগাযোগ মাধ্যমের আইডি হ্যাক করে টাকা আদায় চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে সিআইডি


সামাজিক যোগাযোগ মাধ্যমের আইডি হ্যাক করে টাকা আদায় চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে সিআইডি

আমাদের নতুন সময় : 18/02/2020

সুজন কৈরী : ২] খুলনার খালিশপুর এলাকায় অভিযান চালিয়ে সোমবার এদেরকে আটক করেছে সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের ইকোনোমিক ক্রাইম স্কোয়াড। আটককৃতরা হলেন- মো. সাকিব হাসান অনিক (২২), মো. মাহমুদুল হাসান (২৮), মো. সায়াহাম ওরফে সাদ (২১), মো. আবুল বাশার ওরফে হৃদয় (২২) ও মো. আসাহাবুর রহমান (২১)। তাদের কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত বিভিন্ন কোম্পানির ১৫০টি সিম ও ৪৫টি মোবাইল ফোনসেটসহ একটি বিকাশের ক্যাশ আউট রেজিস্টার জব্দ করা হয়।
৩] সিআইডির ইকোমিক ক্রাইম স্কোয়াডের অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো. ফারুক হোসেন বলেন, ৭৬ হাজার ৫০০ টাকা প্রতারণার শিকার হয়ে মো. রাসেল সিকদার নামের একজন ভুক্তভোগী রাজধানীর চকবাজার থানায় মামলা করেন। ওই মামলার তদন্তকালে চক্রটির খোঁজ পাওয়া যায়। তিনি আরও জানান, আটকদের মধ্যে সায়াহাম, আবুল বাশার ও আসাহাবুরের কাছ থেকে ১৬০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় খালিশপুর থানায় মাদক মামলা করে আদালতে পাঠিয়েছে পুলিশ।
৪] অভিযানের নেতৃত্বদানকারী কর্মকর্তা সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. সুমন মিয়া বলেন, প্রতারক চক্রটি প্রবাসী বাংলাদেশিদের টার্গেট করে ইমো, ফেসবুক, হোয়াট্স-আপসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের আইডি হ্যাক করে। এরপর টার্গেট ব্যক্তির নিকটাত্মীয়দের বিপদের কথা বলে টাকা চেয়ে বিকাশ নম্বর দেয়। সম্পাদনা : ভিক্টর রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]