• প্রচ্ছদ » শেষ পাতা » ভূমিকম্প সহনীয় নতুন ভবন নির্মাণে বাংলাদেশকে প্রয়োজনীয় আর্থিক ও কারিগরি সহায়তা প্রদান করবে জাইকা


ভূমিকম্প সহনীয় নতুন ভবন নির্মাণে বাংলাদেশকে প্রয়োজনীয় আর্থিক ও কারিগরি সহায়তা প্রদান করবে জাইকা

আমাদের নতুন সময় : 20/02/2020

 

তাপসী রাবেয়া :২] দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমানের সাথে গতকাল মন্ত্রণালয়ের অফিসকক্ষে বাংলাদেশে জাইকার চীফ রিপ্রেজেন্টেটিভ হিতিওসী হিরাতার নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করে এ আশ্বাস দেন।
৩] এসময় প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশকে জাপানের মত ভূমিকম্প সহনীয় রাষ্ট্রে পরিণত করতে চাই আমরা। এজন্য পুরাতন ভবনগুলো সংস্কার করে ভুমিকম্প সহনীয় করে গড়ে তোলা হবে । ভূমিকম্প সহনীয় নতুন ভবন নির্মাণে এবং বংলাদেশের স্থপতি ও প্রকৌশলীদের এলক্ষ্যে প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানে জাইকা’র আর্থিক ও কারিগরি সতায়তা কামনা করেন প্রতিমন্ত্রী।
৪] প্রতিনিধিদল জাইকা’র অর্থায়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতি নিয়ে আলোচনা করেন । চলমান প্রকল্পসমূহের অগ্রগতিতে প্রতিনিধিদল সন্তোষ প্রকাশ করে অর্থায়ন অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন ।
৫] সাক্ষাতে প্রতিনিধিদলের নেতা বাংলাদেশের প্রশংসা করে বলেন, দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল । সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]