নেভাডায় বড় জয় পেয়ে বার্নি স্যান্ডার্স বললেন, মার্কিন জনগণের মধ্যে আমরা ঐক্য ফিরিয়ে আনব, ট্রাম্পের অভিনন্দন

আমাদের নতুন সময় : 23/02/2020

 

Democratic presidential candidate Sen. Bernie Sanders, I-Vt., right, with his wife Jane, speaks during a campaign event in San Antonio, Saturday, Feb. 22, 2020. (AP Photo/Eric Gay)

রাশিদ রিয়াজ : [২] যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে মনোনয়ন লড়াইয়ে ডেমোক্রেট দলের প্রার্থী হিসেবে নেভাডায় সিনেটর বার্নি স্যান্ডার্স পেয়েছেন ৪৬.৬ শতাংশ আর জো বাইডেন পেয়েছেন ১৯.২ শতাংশ সমর্থন। নিজের এই জয়ের পর ভোটারদের স্বাগত জানিয়ে টুইটারে তিনি বলেন ‘আমরা জিতেছি কারণ আমরা আমাদের প্রতিদ্বন্দ্বিদের উল্টোটাই করেছি। ’ সিএনএন।
[৩] স্যান্ডার্সের জয়ের পর প্রেসিডেন্ট ট্রাম্প তার টুইট বার্তায় ‘ক্রেজি বার্নি’ অভিহিত করে অভিনন্দন জানিয়ে বলেছেন, এ জয় হাতছাড়া হতে দিওনা।
[৪] স্যান্ডার্স বলেন, নেভাডায় বহুজাতির মানুষকে সম্মিলিত প্রচেষ্টায় একটি জোটে পরিণত করতে পেরেছি যা পুরো যুক্তরাষ্ট্রের নির্বাচনে জয় এনে দেবে। তৃণমূল পর্যায়ে ব্যাপক আন্দোলন গড়ে তোলাই এই জয়ের কারণ হিসেবে উল্লেখ করে বার্নি বলেন আর কারো প্রচারণায় এ বিষয়টি অনুপস্থিত। তিনি তার সমর্থকদের ফোনকল ও বাড়ি বাড়ি যেয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ার জন্যে ধন্যবাদ জানান।
[৫] যুক্তরাষ্ট্রের ভারমন্টের এই সিনেটর টেক্সাসের সান আন্তোনিওতে বিপুল সমর্থকদের মাঝে আগামী নির্বাচনে জয়ের তীব্র আশাবাদ ব্যক্ত করে আরো বলেন, ট্রাম্প ও তার বন্ধুরা ভাবছে নির্বাচনে তারা জয় পাবে মানুষের মাঝে অনৈক্য সৃষ্টি করে। গায়ের রং, ধর্ম বা যৌনতার ভিন্ন দৃষ্টিভঙ্গীর মধ্যে মতপার্থক্যকে ব্যবহার করে। কিন্তু আমরা তার উল্টোটাই করেছি।
[৬] এ বিশাল জয়লাভের পর এক ফেসবুক পোস্টে স্যান্ডার্স বাংলায় লিখেছেন, বার্নি নেভাডা জিতেছে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]