• প্রচ্ছদ » সম্পাদকীয় » বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর প্রতি সম্মান জানিয়ে আগামী বছর কলকাতা বইমেলার থিম কান্ট্রি নির্ধারণ করা হয়েছে বাংলাদেশ, এই প্রথম কোনো দেশ বইমেলায় তৃতীয়বার থিম কান্ট্রি হতে চলেছে


বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর প্রতি সম্মান জানিয়ে আগামী বছর কলকাতা বইমেলার থিম কান্ট্রি নির্ধারণ করা হয়েছে বাংলাদেশ, এই প্রথম কোনো দেশ বইমেলায় তৃতীয়বার থিম কান্ট্রি হতে চলেছে

আমাদের নতুন সময় : 23/02/2020


কূটনৈতিক প্রতিবেদক : [২] আন্তর্জাতিক কলকাতা বইমেলা প্রাঙ্গণে বাংলাদেশ দিবস উপলক্ষে ‘জন্মশতবর্ষে বঙ্গবন্ধু ও সোনার বাংলার স্বপ্নের বাস্তবায়ন’ শীষর্ক সেমিনারে এ তথ্য জনিয়েছেন বুক সেলার্স গিল্ডের সভাপতি ত্রিদিব কুমার চট্টোপাধ্যায়।
[৩] । ভারতীয় উপমহাদেশে শতাব্দীর শেষ আইডল হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই সময় বঙ্গবন্ধুর ভাষণ শুধু বাংলাদেশ নয়, পশ্চিমবঙ্গকেও উদ্বুদ্ধ করেছিল। এবারের বাংলাদেশ প্যাভেলিয়ন বাংলাদেশ ভবন হয়েছে।
[৪] এতে বাংলাদেশের সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ যোগ দিয়ে বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে এ বছরের নভেম্বরের শেষ সপ্তাহে ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক বইমেলা হবে এবং সেখানে বিশ্বের অন্য দেশের সঙ্গে ভারত তথা পশ্চিমবাংলার প্রকাশনা সংস্থাগুলোও অংশ নেবে। কলকাতা বইমেলায় দাঁড়িয়ে বলছি পশ্চিমবাংলা যত জায়গা চাইবে ততটাই দেওয়া হবে।
[৫] সেমিনারের পর এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ উপ হাইকমিশন। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]