• প্রচ্ছদ » Uncategorized » দিল্লির সহিংসতার পেছনে দায়ী স্থানীয় বিজেপি নেতা


দিল্লির সহিংসতার পেছনে দায়ী স্থানীয় বিজেপি নেতা

আমাদের নতুন সময় : 25/02/2020

মশিউর অর্ণব: [২] সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতাকে কেন্দ্র করে দিল্লিতে যে চরম সংঘাতময় পরিস্থিতি তৈরি হয়েছে, সেটির সূত্রপাত ঘটেছিল শনিবার রাতেই। জাফরাবাদে সেই রাতে সিএএ ও এনআরসি’র বিরোধিতায় একটি মেট্রো স্টেশন অবরুদ্ধ রেখে বিক্ষোভ শুরু করে পাঁচ শতাধিক নারী। নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস, হিন্দুস্থান টাইমস।
[৩] ওই বিক্ষোভ চলাকালীন জাফরাবাদের বিজেপি নেতা কপিল মিশ্র টুইটারে একটি ভিডিও পোস্ট করে সিএএ সমর্থক ও তার কর্মীদের রোববার বিকাল ৩টায় মৌজপুরে সমবেত হতে বলেন। ভিডিওর ক্যাপশনে তিনি লেখেন, জাফরাবাদকে উত্তর দিতে এবং সিএএ এর সমর্থনে আমরা পথে নামব, আপনারা সকলেই আমন্ত্রিত। এরপর রোববার বিকেল সাড়ে চারটার দিকে জাফরাবাদে সিএএ বিরোধী এবং সিএএ সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী তুমুল সংঘর্ষ বেঁধে যায়।
[৪] সন্ধ্যায় কপিল মিশ্র আরও একটি ভিডিও টুইট করেন, যেখানে তাকে পুলিশের ডিসির পাশে দাঁড়িয়ে হুমকির সুরে বলতে শোনা যায়, তিনি ও তার সমর্থকরা কেবল ডোনাল্ড ট্রাম্পের সফর পর্যন্ত সহ্য করে থাকবেন। ট্রাম্প চলে যাওয়ার পর পুলিশের কোনও নিষেধ শুনবেন না বলেও হুমকি দেন তিনি।
[৫] এর আগেও দিল্লির বিধানসভা নির্বাচনকে ‘ভারত-পাকিস্তান ম্যাচ’ বলে বিতর্কিত হয়েছিলেন এই বিজেপি নেতা। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]