• প্রচ্ছদ » সম্পাদকীয় » বৃষ্টিতে ধরাশায়ী বইমেলার কার্যক্রম, কমেছে বইপ্রেমীদের ভীড়, স্টলগুলোতে বিছানো পলিথিন


বৃষ্টিতে ধরাশায়ী বইমেলার কার্যক্রম, কমেছে বইপ্রেমীদের ভীড়, স্টলগুলোতে বিছানো পলিথিন

আমাদের নতুন সময় : 26/02/2020


শরীফ শাওন : [২] সকাল থেকেই রাজধানীতে নেই সূর্যের দেখা। দুপুর থেকেই শুরু বৃষ্টির খেলা। কখনো গুড়ি গুড়ি, কখনো আবার একটু বেশি। বৃষ্টির পরিমানের তারতম্য প্রভাব ফেলে মেলাতেও। গতকাল বেলা ৩ টা থেকে শুরু করা হয় অমর একুশে গ্রন্থমেলার ২৪তম দিনের কার্যক্রম। দুপুরে গিয়ে দেখা যায়, প্রকাশনীর স্বত্বাধিকারী ও স্টলের কর্মরতরা বৃষ্টি থেকে বই রক্ষায় প্রস্তুতি নিচ্ছেন। অধিকাংশ স্টলের সামনেই রয়েছে বড় বড় পলিথন। বই বাঁচাতে বিছিয়ে রেখেছেন তারা।
[৩] পরে সন্ধ্যা সাতটার দিকে বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে দফায় দফায় চলে দমকা হাওয়া। হালকা বৃষ্টিতে পানি জমে কর্দমাক্ত হয় বইমেলা প্রাঙ্গণ। এতে বইপ্রেমী দর্শনার্থীদের উপস্থিতিও ছিলো কম।
[৪] ভাষা প্রকাশের স্বত্বাধিকারী দিলদার হোসেন বলেন, প্রতি বছর দেখি বইমেলা চলাকালে বৃষ্টি হয়। স্টল মালিক ও প্রকাশকরা বিষয়টা মেনেই নিয়েছে।
[৫] পাঞ্জেরী পাবলিকেশন্সের প্যাভিলিয়নে কর্মরত মোমেনা খাতুন শিখা বলেন, বৃষ্টির বিষয়টি নিয়মিত, সেজন্য বৃষ্টির পানি থেকে বই বাঁচানোর প্রস্তুতি রয়েছে। [৬] মানসে’র কার্যনির্বাহী সদস্য ইমরান খান জানালেন, বইমেলার রীতি অনুযায়ী শেষ ভাগে বিক্রি বাড়ে। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]