• প্রচ্ছদ » সাবলিড » আইনি মারপ্যাঁচ আর আশা নিরাশার দোলাচলে খালেদা জিয়ার মুক্তি, মেডিকেল রিপোর্ট নিয়ে আজ হাইকোর্টে শুনানি


আইনি মারপ্যাঁচ আর আশা নিরাশার দোলাচলে খালেদা জিয়ার মুক্তি, মেডিকেল রিপোর্ট নিয়ে আজ হাইকোর্টে শুনানি

আমাদের নতুন সময় : 27/02/2020


শাহানুজ্জামান টিটু : [২] বিএনপি বলছে খালেদা জিয়ার জামিন তার ন্যায্য অধিকার। রাজনৈতিক কারণে তাকে আটকে রাখা হয়েছে। আর ক্ষমতাসীন দলের মন্ত্রীরা বলছেন, এটা আদালতের বিষয়, তাদের করার কিছুই নেই। আইনী পথেই তাকে মুক্তি পেতে হবে। ইতোমধ্যে মেডিকেল বোর্ডের রিপোর্ট আদালতে পৌছেছে।
[৩] খালেদা জিয়ার আইনজীবীরা বরাবরেই মত বলছেন, জামিনের বিষয়ে তারা আশাবাদী। বিচারবিভাগ যদি স্বাধীনভাবে কাজ করার সুযোগ পেতো তাহলে অনেক আগেই তার জামিন হতো। তারা আশাবাদী বয়স, শারীরিক অবস্থা, অসুস্থতা বিবেচনায় নিয়ে আদালত খালেদা জিয়াকে জামিন বা মুক্তি দেবেন।
[৪] তার আইনজীবী অ্যাডভোকেট মাহবুব হোসেন বলেন, দু’টি মামলায় বহু আগেই জামিন হওয়া উচিত ছিলো। আমরা আপিল বিভাগে গিয়েও ব্যর্থ হয়েছি। যদি দ্রুত উন্নত চিকিৎসা করা না হয় তাহলে ম্যাডামের জীবন বিপন্ন হওয়ার আশঙ্কা থাকবে।
[৫] আইনী জটিলতার বিষয়ে তার আইনজীবীরা জানান, রাষ্ট্রপতির কাছে সাজা মওকুফের আবেদন করতে হলে দোষ স্বীকার করতে হবে। খালেদা জিয়া তা করবেন না। প্যারোলে মুক্তি পেতে হলে নির্দিষ্ট সময় ও অনেক শর্ত মানতে হয়। সম্পাদনা : ভিক্টর রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]