ইউরোপজুড়ে কোভিড-১৯ ছড়াচ্ছে ইতালি ফেরত ব্যক্তিদের মাধ্যমে

আমাদের নতুন সময় : 27/02/2020

মশিউর অর্ণব: [২] সম্প্রতি ইউরোপের কয়েকটি দেশে প্রথমবারের মতো কোভিড-১৯ শনাক্ত করার প্রতিটি ঘটনায় ইতালির সাথে সংযোগ চিহ্নিত করা গেছে। স্পেন, ক্রোয়েশিয়া, অস্ট্রিয়া, সুইজারল্যান্ড, এমনকি আলজেরিয়াতেও ইতালি ফেরত ব্যক্তিদের মধ্যে ভাইরাসটি শনাক্ত হয়েছে। বিবিসি, সিএনএন, নিউইয়র্ক টাইমস।
[৩] দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে প্রথমবারের মতো কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত করার পর জানা যায়, ব্রাজিলের ওই নাগরিক সম্প্রতি ইতালি থেকে ফিরেছেন।
[৪] অস্ট্রিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইনসব্রুক শহরে শনাক্ত হওয়া কোভিড-১৯ আক্রান্ত দুইজনও ইতালির নাগরিক।
[৫] ক্রোয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, সম্প্রতি ইতালি থেকে ফেরার পর তাদের দেশেও একজনের শরীরে ভাইরাসটির সংক্রমণের ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে।
[৬] সুইজারল্যান্ড জানিয়েছে, ইতালীর সীমান্তবর্তী টিচিনোতে বসবাসকারী একজন বয়স্ক ব্যক্তির শরীরে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত করা হয়েছে।
[৭] স্পেনের ক্যানারি দ্বীপে একজন ইতালীয় চিকিৎসক ও তার স্ত্রী কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। বার্সেলোনায় ভাইরাসটিতে আক্রান্ত এক নারীও সম্প্রতি ইতালি থেকে ফিরেছিলেন।
[৮] ইউরোপের মধ্যে একমাত্র ইতালিতেই কোভিড-১৯ এর প্রাদুর্ভাব সবচেয়ে মারাত্মক রূপ নিয়েছে। দেশটিতে এখনপর্যন্ত এই ভাইরাসের সংক্রমণে তিন শতাধিক আক্রান্তের মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে । সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]