• প্রচ্ছদ » শেষ পাতা » করোনাভাইরাস অনিবার্য, সবাইকে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানালো যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যবিভাগ, সাবধান করলেন ট্রাম্প


করোনাভাইরাস অনিবার্য, সবাইকে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানালো যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যবিভাগ, সাবধান করলেন ট্রাম্প

আমাদের নতুন সময় : 27/02/2020

 

রাশিদ রিয়াজ : [২] যুক্তরাষ্ট্রে শ্বাসকষ্টজনিত রোগের জাতীয় কেন্দ্রের পরিচালক ন্যান্সি মেসোনিয়ার মঙ্গলবার টেলি কনফারেন্সের মাধ্যমে সাংবাদিকদের বলেন, করোনাভাইরাসের মারাত্মক প্রাদুর্ভাব সম্পর্কে মার্কিন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের যথেষ্ট ধারণা নেই। তিনি জনগণকে তাদের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হওয়ার ব্যাপারে আগাম মানসিক প্রস্তুত নিয়ে রাখার আহ্বান জানান।
[৩] মার্কিন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা এমন সময় এ হুঁশিয়ারি দিলেন যখন মার্কিন যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৫৭ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।
[৪] মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন করোনাভাইরাস মোকাবিলার জন্য এরইমধ্যে কংগ্রেসের কাছে ২৫০ কোটি ডলারের বাজেট চেয়েছে। এই অর্থ থেকে ১০ লাখ ডলার খরচ করা হবে করোনাভাইরাসের টিকা তৈরির কাজে।
[৫] হোয়াইট হাউজের বাজেটের এই আবেদনের ব্যাপারে কংগ্রেসের নি¤œকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি বলেছেন, করোনাভাইরাস মোকাবিলায় পদক্ষেপ নিতে ট্রাম্প প্রশাসন অনেক দেরি করে ফেলেছে। এ ছাড়া, তিনি এ কাজে ২৫০ কোটি ডলারকে ‘অপর্যাপ্ত’ বলেও উল্লেখ করেন।সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]