• প্রচ্ছদ » সর্বশেষ » কোভিড-১৯ এর কারণে যাত্রী হ্রাস, লোকসানের মুখে ফ্লাইট কমাচ্ছে দেশি ও বিদেশি এয়ারলাইন্সগুলো


কোভিড-১৯ এর কারণে যাত্রী হ্রাস, লোকসানের মুখে ফ্লাইট কমাচ্ছে দেশি ও বিদেশি এয়ারলাইন্সগুলো

আমাদের নতুন সময় : 27/02/2020

লাইজুল ইসলাম : [২] বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিইও মোকাব্বির হোসেন বলেন, কাঠমান্ডু, দিল্লি, কুয়ালালামপুর ও ব্যাংকক রুটে যাত্রী কমেছে ৫০ শতাংশ। এসব কারণেই কাঠমান্ডু ও দিল্লিতে দুটি করে আর কুয়ালালামপুরে ৩টি ফ্লাইট কমাতে হয়েছে।
[৩] দেশিও বেসরকারি বিমান সংস্থা ইউএসবাংলা তাদের চীনের গুয়াংজু রুটে সপ্তাহে ৭ টি ফ্লাইট থেকে কমিয়ে ৩টি করেছে। জণসংযোগ কর্মকর্তা কামরুল ইসলাম বলেন, রবি-বুধ-শুক্রবার এই তিন দিন চলছে।
[৪] কামরুল ইসলাম বলেন, আগে বাংলাদেশ থেকে চীন যেতো ৬০শতাংশ, এখন যায় ২৫-৩০ শতাংশ, সেখান থেকে আসতো ৯০ শতাংশ, এখন আসে ৬০ শতাংশ। বর্তমানে ক্ষতি হলেও বিজনেসের চাইতে সার্ভিসের বিষয়টি চিন্তা করেই ইউএসবাংলা ফ্লাইট পরিচালনা করছে।
[৫] হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান বলেন, বিদেশী এয়ারলাইন্সগুলো তাদের ফ্লাইট কমিয়েছে। চায়না সাউদার্ন সপ্তাহে ৭ দিন হলেও এখন সপ্তাহে ৩ দিন। চায়না ইস্ট্রর্ন সপ্তাহে ৭ থেকে ৩ নামিয়ে দিয়েছে। থাই এয়ার ১৪টি থেকে ৭টিতে নামিয়ে এনেছে।
[৬] তৌহিদ উল আহসান বলেন, প্রতিদিন ১২০-১২৫ টা শাহজালাল দিয়ে উঠা নামা করতো। কিন্তু এখন ১১০-১০৫টি উঠা-নামা করে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]