• প্রচ্ছদ » সম্পাদকীয় » ড. আতিউর রহমান বললেন, হাইকোর্টকে ধন্যবাদ ৭ মার্চকে জাতীয় ঐতিহাসিক দিবস হিসেবে ঘোষণার নির্দেশনা প্রদানের জন্য


ড. আতিউর রহমান বললেন, হাইকোর্টকে ধন্যবাদ ৭ মার্চকে জাতীয় ঐতিহাসিক দিবস হিসেবে ঘোষণার নির্দেশনা প্রদানের জন্য

আমাদের নতুন সময় : 27/02/2020

হিমেল রোজারিও : [২] বাংলাদেশ ব্যাংকের সাবেক এই গভর্নর আরও বলেন, ৭ মার্চের ভাষণের যে চেতনা তা ছিলো মুক্তির চেতনা। সেদিন ঐতিহাসিক সেই ভাষণে বঙ্গবন্ধু শুধু স্বাধীনতার কথাই বলেননি, মুক্তির কথাও বলেছিলেন। এই মুক্তি মানে অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক মুক্তি। এই মুক্তির যে চেতনা তা যেন আমরা বাস্তবায়ন করি।
[৩] দীর্ঘদিন ধরেই বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের দিনটিকে আমরা ঐতিহাসিক দিন হিসেবেই পালন করে আসছি। ইউনেস্কো ৭ মার্চের ভাষণকে সবচেয়ে গুরুত্বপূর্ণ দলিল হিসেবে স্বীকৃতি দিয়েছে, এরই প্রতিফলন ঘটলো হাইকোর্টের নির্দেশের মাধ্যমে।
[৪] আমরা নিশ্চয়ই ম্যুরাল তৈরি করবো, কিন্তু আমাদের মনের ম্যুরাল আরও বেশি বড় করে তৈরি করতে হবে। মনের মধ্যে মুজিবের বাণী এবং আদর্শগুলো ধারণ করবোÑ সেটিই হচ্ছে আমাদের সবচেয়ে বড় চেতনা। [৫] বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ছিলো তার সারাজীবনের দর্শন ও চিন্তার ফসল, তিনি দার্শনিকের মতোই সেদিন কথা বলেছিলেন। সম্পাদনা: মাসুদ কামাল।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]