• প্রচ্ছদ » লিড ১ » দিল্লিতে নজিরবিহীন সহিংসতা ও দাঙ্গায় প্রাণহানি বেড়ে ২৭, নগরীর ৪ এলাকায় কারফিউ জারি, গুজরাট স্টাইলে মুসলিম নিধনের অভিযোগ বিরোধী নেতাদের


দিল্লিতে নজিরবিহীন সহিংসতা ও দাঙ্গায় প্রাণহানি বেড়ে ২৭, নগরীর ৪ এলাকায় কারফিউ জারি, গুজরাট স্টাইলে মুসলিম নিধনের অভিযোগ বিরোধী নেতাদের

আমাদের নতুন সময় : 27/02/2020

আসিফুজ্জামান পৃথিল : [২] ইতোমধ্যেই ৩ দিনের সহিংসতা ও দাঙ্গায় আহত হয়েছেন ২ শতাধিক। এনডিটিভিনিউজ,ইয়ন, বিবিসি।
[৩] গত ৩ দিন ধরে দিল্লি পুলিশ সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রিপোর্ট করছে। এজন্য অনেকেই অভিযোগ করছেন, দিল্লির দাঙ্গায় পুলিশের নিস্পৃহতার কারণ অমিতের নির্দেশ।
[৪] ভারতের বিরোধীদলীয় নেতারা বলছেন, দিল্লির সঙ্গে গুজরাট দাঙ্গার ব্যাপক মিল রয়েছে। অনেকটা গুজরাট মডেলেই দিল্লিতে চলছে সংখ্যালঘু নিধন। উল্লেখ্য, ২০০২ সালে নরেন্দ্র মোদী গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালে সৃষ্ট এক ভয়াবহ দাঙ্গায় ২০০০ মানুষ নিহত হন, যাদের অধিকাংশ মুসলমান নারী-পুরুষ ও শিশু।
[৫] গতকাল সকালে আবারও সংঘর্ষ শুরু হয়। ভজনপুরা এলাকার একটি ব্যাটারির দোকানে লাগিয়ে দেয়া হয় আগুন। পিটিআই জানায়, এসব নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী ও সমর্থকেরা একে অপরের উপর পাথর ছুড়তে থাকে।
[৬] দিল্লির চান্দবাগের একটি ড্রেন থেকে উদ্ধার করা হয়েছে গোয়েন্দা কর্মকর্তা [আইবি] অঙ্কিত শর্মার মৃতদেহ। মঙ্গলবার অফিস থেকে বাড়িতে যাবার সময় উত্তেজিত জনতা তাকে পিটিয়ে মেরে ফেলে।
[৭] গতকাল ভোরে সিলামপুর, জাফরাবাদ, মৌজপুর, গোলকপুরি চকের মতো এলাকাগুলো পরিদর্শন করেন ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।
[৮] এখন পর্যন্ত দিল্লির মোট ৪টি স্থানে জারি করা হয়েছে সান্ধ্য আইন। এলাকাগুলো হলো মৌজপুর, জাফরাবাদ, চান্দবাগ এবং কারওয়াল নগর। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]