• প্রচ্ছদ » শেষ পাতা » [১]মুজিববর্ষের ইভেন্টে মোদিকে আমন্ত্রণ রাজনৈতিক সিদ্ধান্ত, ভারতের প্রতিনিধিত্ব বাদ দেয়ার কথা চিন্তাও করা যায় না, বললেন মন্ত্রীরা


[১]মুজিববর্ষের ইভেন্টে মোদিকে আমন্ত্রণ রাজনৈতিক সিদ্ধান্ত, ভারতের প্রতিনিধিত্ব বাদ দেয়ার কথা চিন্তাও করা যায় না, বললেন মন্ত্রীরা

আমাদের নতুন সময় : 28/02/2020

 

তাপসী রাবেয়া ও ফজলুল হক: ২] সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের মুক্তিযুদ্ধে প্রধান সাহায্যকারী ও সবচেয়ে বড় মিত্র দেশ হচ্ছে ভারত। মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গতকাল তিনি সাংবাদিকদের বলেন, তাদের অভ্যন্তরীণ সংঘাতে আমাদের এখানে কোনো বিরোধ ও প্রতিক্রিয়া হলে, এ বিষয়ে আমরা ভারত সরকারের সঙ্গে আলাপ-আলোচনা করেই সমাধান করতে পারি। সবচেয়ে বড় মিত্র দেশ এবং স্বাধীনতার যুদ্ধে সহযোগিতাকারী প্রধান দেশ হিসেবে ভারতকে মুজিববর্ষে আমন্ত্রণ করা হয়েছে।
[৩] মুজিববর্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের সমালোচনা প্রসঙ্গে তিনি বলেন, আমাদের দেশেও রাজনীতিতে বিভিন্ন বিষয়ে ভিন্নমত রয়েছে। এ নিয়ে সরকার আর বিরোধী দলের মধ্যে সম্পর্কটা সুখকর নয়। কিন্তু সেটা তো অন্য দেশের সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে কোনো প্রকার প্রভাব ফেলার কথা নয়।
[৪] এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও এই বিষয়ে কথা বলেছেন। গতকাল গাজীপুরের আনসার-ভিডিপি একাডেমিতে এক অনুষ্ঠানে তিনি বলেন, আমরা একটি রাজনৈতিক নির্দেশনা মধ্যে চলি, সে অনুযায়ীই মোদিকে মুজিববর্ষে অতিথি করা হয়েছে। আসাদুজ্জামান খান আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়ে গেছেন, সেই আদর্শকে অনুসরণ করেই আমরা চলি। সম্পাদনা: মাসুদ কামাল।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]