• প্রচ্ছদ » সম্পাদকীয় » টোকিও অলিম্পিক সফলভাবে সম্পন্ন করতে আমরা প্রস্তুত, বললেন আইওসি প্রধান থমাস বাখ


টোকিও অলিম্পিক সফলভাবে সম্পন্ন করতে আমরা প্রস্তুত, বললেন আইওসি প্রধান থমাস বাখ

আমাদের নতুন সময় : 04/03/2020


রাকিব উদ্দীন : [২] সম্প্রতি বিশ্বব্যাপী ছড়িয়ে কোভিড-১৯ এর প্রভাবে হুমকির মুখে পড়েছে অলিম্পিকের এবারের আসর। মঙ্গলবার আন্তর্জাতিক অলিম্পিক কমিটি জানিয়েছে আতঙ্ক বাড়লেও জাপানের টোকিওতে একটি সফল অলিম্পিক গেমস আয়োজন করতে যাচ্ছে তারা। কেননা অলিম্পিকের আসর গড়াতে এখনো পাঁচ মাস বাকি। এর মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে বলে আশা করছে কমিটি।
[৩] সুইজারল্যান্ডের লুজানে অনুষ্ঠিত দুইদিনের বোর্ড মিটিংয়ে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) সভাপতি থমাস বাখ বলেন, আমরা টোকিওতে সফল একটি অলিম্পিকের জন্য সব ধরনের প্রস্তুতি নিচ্ছি।
[৫] আগামী জুনের ১৫-১৭ তারিখে লুজানে অনুষ্ঠিতব্য পরবর্তী বোর্ড মিটিংয়ের কথা উল্লেখ করে আইওসি সভাপতি বলেন, জুনে আমরা অলিম্পিকের ব্যাপারে অনেকগুলো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে প্রস্তুত হচ্ছি। টোকিওতে আমরা কিছু প্রস্তাবও রাখবো। বুধবার আয়োজকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বসবে অলিম্পিক কমিটি।
[৬] জুনের পর জুলাই মাসের ১৮-১৯ তারিখ আবারও মিটিং ডাকবে আইওসি। ২৪ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত হবে টোকিও অলিম্পিক।
[৪] এ পর্যন্ত কোভিড-১৯ -এ ৬০টি দেশে প্রায় ৯০ হাজার মানুষ আক্রান্ত এবং ৩১০০জন মৃত্যুবরণ করেছে। এর মধ্যে অলিম্পিক আয়োজক দেশ জাপানে আক্রান্ত প্রায় ২৩০ জন আক্রান্ত ও ৫ জন ইতোমধ্যে মৃত্যুবরণ করেছে। সম্পাদনা : ভিক্টর রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]