• প্রচ্ছদ » গুরুত্বপূর্ণ সংবাদ » আগামী ১২ মার্চ চালু হবে ঢাকা-মাওয়া ৬ লেনের মহাসড়ক, রাস্তার দু’পাশে রেলিং বসানো ও সৌন্দর্যবর্ধনের কাজও প্রায় শেষরাজীব রায়হান : [২] ঢাকা-মাওয়া মহাসড়কের উভয় পাশে ৫ ফুট করে ২টি লেন করা হয়েছে, যা দিয়ে স্থানীয় যানবাহন চলাচল করতে পারবে।


আগামী ১২ মার্চ চালু হবে ঢাকা-মাওয়া ৬ লেনের মহাসড়ক, রাস্তার দু’পাশে রেলিং বসানো ও সৌন্দর্যবর্ধনের কাজও প্রায় শেষরাজীব রায়হান : [২] ঢাকা-মাওয়া মহাসড়কের উভয় পাশে ৫ ফুট করে ২টি লেন করা হয়েছে, যা দিয়ে স্থানীয় যানবাহন চলাচল করতে পারবে।

আমাদের নতুন সময় : 05/03/2020

[৩] প্রকল্প সূত্রে বলছে, মূল পদ্মা সেতুর ৬.১৫ কিলোমিটার বাদ দিয়ে ৬ লেনের এই এক্সপ্রেসওয়ের দৈর্ঘ্য হবে ৫৫ কিলোমিটার। যার মধ্যে ঢাকার যাত্রাবাড়ী থেকে মাওয়া পর্যন্ত ৩৫ কিলোমিটার এবং মাদারীপুর থেকে ভাঙ্গা পর্যন্ত ২০ কিলোমিটার।
৪] বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে এ এক্সপ্রেসওয়ের কাজ বাস্তবায়ন করেছে সড়ক ও জনপথ অধিদপ্তর এবং বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার্স কনস্ট্রাকশন ব্রিগেড।
[৫] ৬ হাজার ২৫২ কোটি ২৮ লাখ টাকার এ প্রকল্পের আওতায় মহাসড়কে সেতু রয়েছে ৩১টি (পিসি গার্ডার ২০টি ও আরসিসি ১১টি), বড় সেতু ধলেশ্বরী-১, ধলেশ্বরী-২ এবং আড়িয়াল খাঁ, ৪৫টি কালভার্ট, ৩টি ফ্লাইওভার, গ্রেট সেপারেটর হিসেবে ১৫টি আন্ডারপাস এবং দক্ষিণ কেরানীগঞ্জের তেঘরিয়া ও ভাঙ্গায় ২টি ইন্টারচেঞ্জ।
[৬] এক্সপ্রেসওয়ের কাজ শুরু হয় ২০১৬ সালের ১৮ নভেম্বর । পদ্মা সেতু ২০২১ সালে খুলে দেওয়া হবে । সেতু দিয়ে একই সঙ্গে চলবে বাস ও ট্রেন। সম্পাদনাঃ হাসান হাফিজ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]