মার্কিন-তালেবান শান্তি চুক্তির পর আফগানিস্তানের কাবুলে বন্দুক ও রকেট হামলায় ২৭ জন নিহত, আহত ৫২

আমাদের নতুন সময় : 07/03/2020

British soldiers with NATO-led Resolute Support Mission forces arrive near the site of an attack in Kabul, Afghanistan, Friday, March 6, 2020. Gunmen in Afghanistan’s capital of Kabul attacked a remembrance ceremony for a minority Shiite leader on Friday, wounding more than a dozen of people, officials said. (AP Photo/Rahmat Gul)

সাইফুর রহমান : [২] শুক্রবার দেশটির স্বাস্থ্য মন্ত্র, ১৯৯৫ সালে তালেবানের হাতে নিহত হওয়া আফগানিস্তানের প্রখ্যাত রাজনৈতিক নেতা আব্দুল আলী মাজারির মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে এই হামলার ঘটনা ঘটে। মন্ত্রণালয়ের মুখপাত্র নসরত রহিমি বলেন, বন্দুকধারীরা অনুষ্ঠানস্থলের পাশের একটি ভবনের ছাদ থেকে জনসাধারণকে লক্ষ করে গুলি চালায়। এনডিটিভি, ডেইলি মেইল, সিএনএন
[৩] অসংখ্য নেতাকর্মীসহ দেশটির প্রেসিডেন্ট প্রার্থী আবদুল্লাহ আবদুল্লাহও এতে অংশ নিয়েছিলেন, তবে সৌভাগ্যক্রমে তিনি বেঁচে যান। আবদুল্লাহর মুখপাত্র ফ্রাইদুন কাওয়াজুন জানান, বিস্ফোরণের প্রচন্ড শব্দের সঙ্গে সঙ্গেই হামলা শুরু হয়, যেনো ওই এলাকায় রকেট হামলা চালানো হয়েছে।
[৪] প্রেসিডেন্ট প্রার্থী আবদুল্লাহ জানান, এই হামলায় কারা জড়িত তা নিয়ে আমি মন্তব্য করতে চাই না। তবে আইন শৃঙ্খলা বাহিনীর উচিৎ, তদন্ত সাপক্ষে এর বিস্তারিত জনগণের সামনে তুলে ধরা।
[৫] গত সপ্তাহে যুক্তরাষ্ট্র ও তালেবানের মধ্যে স্বাক্ষরিত শান্তিচুক্তির পর এটিই দেশটিতে সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা। এদিকে হামলার পরপরই তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় তালেবানের পক্ষ থেকে বলা হয়, এই ঘটনায় তাদের কোনও সংশ্লিষ্টতা নেই।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com