লা লিগা আর মাঠে না গড়ালে লোকসান হবে ৬ হাজার কোটি টাকা

আমাদের নতুন সময় : 13/03/2020


রাকিব উদ্দীন : [২] বিশ্বব্যাপি করোনাভাইরাস আতঙ্কে বিভিন্ন ধরনের ক্রীড়া ইভেন্টগুলো স্থগিত করা হয়েছে। ইতালির শীর্ষ ফুটবল লিগ সিরি’আর পর এবার স্থগিত করা হয়েছে স্পেনের শীর্ষ লিগ লা লিগা। স্পেনে গত কয়েকদিনে করোনা আক্রান্ত ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় ধারণা করা হচ্ছে, এ স্থগিতাদেশের মেয়াদ আরও বাড়তে পারে, এমনকি লিগের চলতি মৌসুম মাঠে আর না-ও গড়াতে হতে পারে।
[৩] স্প্যানিশ গণমাধ্যম ‘মার্কা’ একটি প্রতিবেদনে বলেছে, লা লিগা আর চালু না হলে লোকসান হবে প্রায় ৬১০.৯ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৫ হাজার ৮৪২ কোটি ৪৬ লাখ টাকারও বেশি)। এছাড়া দ্বিতীয় স্তরের লিগ সেগুন্দা ডিভিশনের ম্যাচও মাঠে না গড়ালে লোকসানের অঙ্কের সঙ্গে আরও ৬৭.৫ মিলিয়ন ইউরো যোগ হবে।
[৪] লা লিগা কর্তৃপক্ষের হিসাব অনুসারে, টুর্নামেন্ট চালু না হলে টিভি রাজস্বের ৪৯৪ মিলিয়ন ইউরো, সিজন টিকেটের (পুরো মৌসুমের টিকেট আগে থেকে কিনে রাখা) ৭৮.১ মিলিয়ন ইউরো এবং ম্যাচ ডে টিকেটের (নির্দিষ্ট ম্যাচের টিকেট) ৩৮.৮ মিলিয়ন ইউরো লোকসান হবে। আর সেগুন্দা ডিভিশনের ক্ষেত্রে ক্ষতির পরিমাণ যথাক্রমে ৫৫ মিলিয়ন ইউরো, ৯.৯ মিলিয়ন ইউরো ও ২.৬ মিলিয়ন ইউরো। সম্পাদনা : ভিকটর রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]