• প্রচ্ছদ » গুরুত্বপূর্ণ সংবাদ » করোনা আতঙ্কে পয়লা বৈশাখে রমনায় ছায়ানটের অনুষ্ঠান ও চারুকলার মঙ্গল শোভাযাত্রা বিকল্প ব্যবস্থায় উদযাপনের চিন্তাভাবনা


করোনা আতঙ্কে পয়লা বৈশাখে রমনায় ছায়ানটের অনুষ্ঠান ও চারুকলার মঙ্গল শোভাযাত্রা বিকল্প ব্যবস্থায় উদযাপনের চিন্তাভাবনা

আমাদের নতুন সময় : 15/03/2020

রাজীব রায়হান :[২] বাঙালির শাশ্বত উৎসব পহেলা বৈশাখ উদযাপনের প্রধান দুই আয়োজন হচ্ছে রমনা বটমূলে ছায়ানটের প্রভাতী সংগীতানুষ্ঠান ও ঢাবি’র চারুকলা অনুষদের মঙ্গল শোভাযাত্রা। আসন্ন পয়লা বৈশাখে এবার কীভাবে তা হবে, তা নিয়ে সংশয় রয়েছে।
[৩] বিকল্প পন্থা মাথায় রেখেই এগিয়ে চলেছে উৎসব আয়োজনের প্রস্তুতি। তবে পরিস্থিতির উন্নতি হলে আগের মতোই উৎসবমুখরভাবে উদযাপিত হবে আয়োজন দুইটি।
[৪] ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ডিন নিসার হোসেন বলেন, আমরা আয়োজনটি বাদ দেবো না। প্রয়োজনে স্বল্প আকারে মঙ্গল শোভাযাত্রা বের করা হবে। বিশ্ববিদ্যালয় এলাকা প্রদক্ষিণ করে ফিরে আসা হবে। যদি অনুমতি না পাওয়া যায়, তাহলে মঙ্গল শোভাযাত্রাটি রেকর্ড করে টেলিভিশন চ্যানেলে প্রচার করা হবে।
[৫] বিকল্প ব্যবস্থার কথা ভাবা হচ্ছে জানিয়ে ছায়ানটের সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল বলেন, আমরা আশা করছি পরিস্থিতির উন্নতি হবে। যদি তা না হয়, প্রয়োজনে আমরা পুরো আয়োজনটি রেকর্ড করে পহেলা বৈশাখের সকালে টেলিভিশনের মাধ্যমে প্রচার করবো। আমাদের ইচ্ছা রমনা বটমূলেই রেকর্ড করার। তা না হলে আমাদের নিজস্ব মিলনায়তনে রেকর্ড করা হবে। যথাসময়ে চূড়ান্ত সিদ্ধান্ত আমরা জানিয়ে দেব। সম্পাদনা: হাসান হাফিজ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]