• প্রচ্ছদ » শেষ পাতা » এলপিজি সিলিন্ডার জনিত বেশিরভাগ দূর্ঘটনাই অসাবধানতার জন্য বা অসচেতনতার জন্যই হয়ে থাকেবললেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী


এলপিজি সিলিন্ডার জনিত বেশিরভাগ দূর্ঘটনাই অসাবধানতার জন্য বা অসচেতনতার জন্যই হয়ে থাকেবললেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

আমাদের নতুন সময় : 17/03/2020

শাহীন চৌধুরী : [২] বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ আরও বলেছেন, গণসচেতনতা বৃদ্ধির জন্য আরো ক্যাম্পেইন চালানো যেতে পারে। এলপিজি সিলিন্ডার জনিত বেশিরভাগ দূর্ঘটনাই অসাবধানতার জন্য বা অসচেতনতার জন্যই হয়ে থাকে। এসব দূর্ঘটনা হ্রাসে বাংলাদেশে এলপিজি উৎপাদন সংস্থা, ডিলার ও ব্যবহারকারিদের সমন্বয়ে সচেতনতামূলক কার্যক্রম আরো পরিচালনা করা উচিত বলে তিনি মন্তব্য করেন।
[৩] প্রতিমন্ত্রী গতকাল সচিবালয়ে “বিস্ফোরক পরিদপ্তর” কর্তৃক অনলাইনে সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধনকালে এসব কথা বলেন। তিনি বলেন, কারা ডিলার হবে, কারা এজেন্ট হবে বা কতজন সাব এজেন্ট করা যাবে এসব বিষয়ে সুস্পষ্ট নীতিমালা থাকা প্রয়োজন।
[৪] এলপিজি’র মুল্য নির্ধারণ নিয়েও বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) কাজ করছে। মেয়াদোত্তীর্ণ সিলিন্ডার অতি দ্রুত চিহ্নিত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করা হয়েছে।
[৫] অনুষ্ঠানে অন্যান্যের মাঝে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো: আনিছুর রহমান, বিস্ফোরক পরিদপ্তরের প্রধান বিস্ফোরক পরিদর্শক মো: মঞ্জুরুল হাফিজও উপস্থিত ছিলেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]