কোভিড-১৯ এ মৃত ৭১৬৯, আক্রান্ত ১৮২৫০২, চীনের চেয়ে সারাবিশ্বে প্রাণহানি বেশি

আমাদের নতুন সময় : 18/03/2020

A man wearing a mask walks by the New York Stock Exchange, Tuesday, March 17, 2020. Share prices are volatile after a brutal sell-off that gave the U.S. stock market its worst loss in more than three decades. Markets in Europe lost early gains and were trading lower on Tuesday (AP Photo/Mark Lennihan)

আসিফুজ্জামান পৃথিল : [২] এখন পর্যন্ত চীনে মারা গেছেন ৩ হাজার ২৬৬ জন। আর সারা বিশে^র অন্যান্য দেশগুলিতে সব মিলিয়ে মৃত্যু ৩ হাজার ৯৯৪ জন। ১৬২ দেশে ছড়িয়ে পড়া এই রোগে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮০ হাজার ১২ জন। সিএনএন, দ্য গার্ডিয়ান, বিবিসি
[৩] নিউ ইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও বলেছেন, তিনি নগরীর সব নাগরিককে নিরাপদ আশ্রয়ে চলে যাবার নির্দেশ দেবার কথা ভাবছেন। নগরীটিতে ইেিতামধ্যেই বন্ধ হয়ে গেছে স্কুল, রেস্টুরেন্ট, বার ও থিয়েটারহল।
[৪] ৩০ দিনের জন্য নিজ নাগরিকদের অপ্রয়োজনীয় যে কোনও ভ্রমণ না করতে বলেছে যুক্তরাজ্য সরকার। দেশটির পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব হাইজ অব কমন্সকে বিষয়টি জানান।
[৫] জার্মানির পররাষ্ট্রমন্ত্রী হেইকো মাস বলেছেন, জার্মানি করোনাভাইরাসের যে ওষুধ বানাচ্ছে তা অন্য কোনও দেশকে দেয়া হবে না।
[৬] ভাইরাস লকডাউন বাস্তবায়ন এবং বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চেতকরণে শক্তি প্রয়োগের জন্য প্রস্তুতি নিতে শুরু করেছে জর্ডানের নিরাপত্তা বাহিনী। দেশটি বলছে, জোর করে হলেও কোয়ারান্টাইন নিশ্চিত করবে তারা।
[৭] স্পেনে কোভিড-১৯ এ মৃতের সংখ্যা ৫০০ হয়ে গেছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ১৭৮।
[৮] কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন বিশ^ স্বাস্থ্য সংস্থার দুজন কর্মী। লক্ষণ প্রকাশ পেতেই ওই দুই কর্মী অফিস ত্যাগ করেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]