• প্রচ্ছদ » টুকরো খবর » করোনার চেয়েও ডেঙ্গু বড় আকার ধারণ করতে পারে, বললেন অধ্যাপক এ বি এম আবদুল্লাহ


করোনার চেয়েও ডেঙ্গু বড় আকার ধারণ করতে পারে, বললেন অধ্যাপক এ বি এম আবদুল্লাহ

আমাদের নতুন সময় : 19/03/2020


সুজিৎ নন্দী : [২] তিনি বলেন, করোনা ভাইরাস আপাতত দুই সপ্তাহ বড় ধরনের ঝুঁকির মধ্যে আছে। এই সময় স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে প্রত্যেকে যদি সচেতন থাকে এবং দেশের বাইরে থেকে লোক না আসে তবে করোনার ঝুঁকি কমে যাবে।
[৪] অধ্যাপক এ বি এম আবদুল্লাহ বলেন, ডেঙ্গুর নিধনের ব্যাপারে দুই সিটির যে কর্মকা- থাকা উচিৎ সেটা কিন্তু নেই। স্বাস্থ্য বিভাগ করোনা ভাইরাস নিধনে কোনো কাজ করছে এ রকম বড় ধরনের কার্যক্রম চোখে পড়ছে না। দুই সিটির স্বাস্থ্য বিভাগের উচিৎ ডেঙ্গু নিধনে বিশেষ অভিযান পরিচালনা করা। এই মুহুর্তে গুজব বড় একটি ক্ষতির কারণ।
[৫] ডিএনসিসির নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম বলেন, আমরা ডেঙ্গু এবং করোনা ভাইরাস নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছি। ডেঙ্গুর ব্যাপারে চিরুনি অভিযানের প্রস্তুতি নিয়েছি। করোনা আতঙ্কে আমরা হাত ধোয়া কর্মসূিচসহ আগামী রোববার থেকে বিশেষ অভিযান চলবে। সকলের সঙ্গে সমন্বয়ে কাজ করারও প্রস্তুতি নিয়েছি।
[৬] ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন বলেন, করোনা ভাইরাস আতঙ্ক থাকলেও অবশ্যই ডেঙ্গু অভিযান অব্যাহত থাকবে। নাগরিকদের সহযোগিতাই পারে নগরবাসীকে এডিস মশা থেকে মুক্তি দিতে। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]