• প্রচ্ছদ » প্রথম পাতা » করোনা মোকাবেলায় ডিজিটাল পদ্ধতিতে সব নাগরিক সেবা দেবে আইসিটি বিভাগ, বললেন প্রতিমন্ত্রী পলক


করোনা মোকাবেলায় ডিজিটাল পদ্ধতিতে সব নাগরিক সেবা দেবে আইসিটি বিভাগ, বললেন প্রতিমন্ত্রী পলক

আমাদের নতুন সময় : 20/03/2020


এস. ইসলাম জয় : [২] করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রযুক্তি ব্যবহার করে দৈনন্দিন কার্যক্রম সচল রাখার বিষয়ে গতকাল বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে একথা বলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।
[৩] প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, ৩১ মার্চের মধ্যে করোনা পরিস্থিতির উন্নতি না হলে আমরা শিক্ষার্থীদের ডিজিটাল পদ্ধতিতে সংযুক্ত করবো, যাতে তারা বাসায় বসে শিক্ষাগ্রহণ করতে পারে। অনলাইন শিক্ষায় সম্পৃক্ত করে শিক্ষাকে সহজ করা হবে। শিক্ষার্থীরা টেকনোলজি ব্যবহার করে বিনোদনের মাধ্যমে যাতে সময় কাটাতে পারে, সে ব্যবস্থাও করছি।
[৪] খারাপ পরিস্থিতিতে সারা দেশে ফুড সাপ্লাই,স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য সহজ,পাঠাও,উবারসহ বেশ কিছু লজিস্টিক সাপোর্টার-দের সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন তিনি।
[৫] প্রতিমন্ত্রী আরো বলেন, করোনা সম্পর্কে গুজব ছড়ালে ডিজিটাল আইনে ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যে বেশ কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। জনগণ যাতে আতঙ্কিত না হয়, সেজন্য সরকার কাজ করছে। দূর্যোগপূর্ণ সময়ে এটুআই প্রকল্পের ‘এক শপ’ তাদের লজিস্টিক সার্পোট নিয়ে দেশব্যাপী পণ্য সরবরাহ করবে।
[৬] করোনা পরিস্থিতি নিয়ে এই প্রথম আইসিটি বিভাগ ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রেস ব্রিফিং করলো। গণমাধ্যমকর্মীরা প্রতিমন্ত্রীর কাছে দাবি জানান উদ্ভূত পরিস্থিতিতে সরকারের সব দপ্তরই যেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রেস ব্রিফিং করে । সম্পাদনা: হাসান হাফিজ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]