আবারো চালের দাম বেড়েছে কেজিতে ৬ টাকা, কারওয়ানবাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

আমাদের নতুন সময় : 21/03/2020

লাইজুল ইসলাম : [২] গত দুই মাসে পাইকারি ও খুচরা বাজারে চালের দাম বেড়েছে তিনি দফা। ৪২ টাকার মিনিকেট প্রথমে দাম বেড়ে হয়েছিলো ৪৬ টাকা। এরপর আবার দাম বেড়ে হয়েছিলো ৪৮-৫০ টাকা। করোনা প্রভাবে ক্রেতাদের অতিরিক্ত চাহিদার কারণে দাম বড়েছে ৪-৬ টাকা।
[৩] সকালে কারওয়ানবাজারে গিয়ে দেখা গেছে চালের বাজারে দোকানের সামনে ক্রেতাদের ভিড়। কথা হয় গৃহিনী চায়নার সঙ্গে। তিনি বলেন, সবাই কিনছে অতিরিক্ত। আমি কিছুটা বিব্রত হয়ের্ছি প্রথমে। তবে আমি অতিরিক্ত চাল কেনার পক্ষে নই।
[৪] সোহেল রানা বলেন, আমরা তো ব্যচেলর থাকি। সবাই যে হারে কিনছে তাতে মনে হয় কয়েকদিন পর বাজারে চালই থাকবে না। তারপরও আমরা এক মাসের জন্য চাল কিনেছি। সঙ্গে ডালও।
[৫] জনতা রাইস এজেন্সীর মালিক মো. আবু ওসমান বলেন, যে হারে চাহিদা সেই হারে আমাদের কাছে চাল নেই। যার ১ বস্তা চাল প্রয়োজন, সে দুই বা তিন বস্তা চাল কিনে নিয়ে যাচ্ছেন। এই অবস্থা দেখে চালের দামও বাড়িয়ে দিয়েছে মিল মালিকরা।
[৬] কারওয়ান বাজারের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ পরিচালক বলেন, কেউ যাতে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করতে না পারে সেজন্য অভিযান পরিচালিত হয়েছে। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]