• প্রচ্ছদ » আমাদের বিশ্ব » স্পেনে চার তারকা মাদ্রিদ হোটেল করোনা হাসপাতালে রূপান্তর, যুক্তরাষ্ট্রের কার্নিভাল জাহাজগুলো হাসপাতালে রূপান্তরের প্রস্তাব


স্পেনে চার তারকা মাদ্রিদ হোটেল করোনা হাসপাতালে রূপান্তর, যুক্তরাষ্ট্রের কার্নিভাল জাহাজগুলো হাসপাতালে রূপান্তরের প্রস্তাব

আমাদের নতুন সময় : 21/03/2020

সিরাজুল ইসলাম: [২] রোগীর চাপ কমাতে আরও কয়েকটি হোটেলকে হাসপাতালে রূপান্তরের পরিকল্পনা করছে স্পেন সরকার। দ্য লোকাল, এবিসি, ক্লিকওরল্যান্ড ডটকম, দ্য ওয়ে অব বে।
[৩] মাদ্রিদের স্থানীয় সরকার বিবৃতিতে জানায়, এরই মধ্যে হাসপাতালগুলোতে অতিরিক্ত রোগী আছে। বিছানা সঙ্কট দেখা দিয়েছে। অনেক রোগী গুরুতর অসুস্থ।
[৪] হোটেলটিতে ৩৫৯টি কক্ষ রয়েছে। গ্রিগোরিও ম্যারানন হাসপাতাল থেকে বিপুল রোগী সেখানে স্থানান্তর করা হয়েছে। এখানে অপেক্ষাকৃত কম অসুস্থ রোগী রাখা হয়েছে।
[৫] হোটেলটির সামনে রয়েছ বিশাল বাগান ও আর্ট গ্যালারি। অ্যাম্বুলেসন্সহ অন্যান্য গাড়ি রাখার জন্য রয়েছে পার্কিং। আরও ৪০টি হোটেল হাসপাতালে রূপান্তরের জন্য প্রস্তুত রাখা হয়েছে।
[৬] বৃহস্পতিবার কার্নিভাল বিবৃতিতে জানিয়েছে, প্রমোদতরী কানির্র্ভাল ক্রুজ লাইন, হল্যান্ড আমেরিকা লাইন, প্রিন্সেস ক্রুজ ও পি অ্যান্ড এবং ক্রুজেজ অস্ট্রেলিয়া কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় ব্যবহার করা যেতে পারে। প্রতিটিতে ৬/৭ হাজার কক্ষ রয়েছে। স্থলের হাসপাতালগুলোতে রোগীর অতিরিক্ত ও বিছানা সংকট রয়েছে।
[৭] কানির্ভালের সিইও বিষয়টি নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]