• প্রচ্ছদ » শেষ পাতা » কক্সবাজারে সহস্রাধিক দোকান ও ৫ শ’ হোটেল বন্ধ,বাধ্যতামূলক ছুটিতে ১০ হাজার কর্মচারী


কক্সবাজারে সহস্রাধিক দোকান ও ৫ শ’ হোটেল বন্ধ,বাধ্যতামূলক ছুটিতে ১০ হাজার কর্মচারী

আমাদের নতুন সময় : 23/03/2020


আমান উল্লাহ : [২] এ অবস্থা দীর্ঘস্থায়ী হলে আরও ৫০ হাজার কর্মচারী বেকার হয়ে পড়ার শঙ্কা রয়েছে। এ কারণে পর্যটন খাতে প্রতিদিন ৬০ কোটি টাকা লোকসান বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।
[৩] কক্সবাজারের পর্যটন ব্যবসায়ীদের সংগঠন টুয়াকের প্রতিষ্ঠাতা সভাপতি এসএম কিবরিয়া খান জানান, বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত; যেখানে দেশি-বিদেশি হাজারো পর্যটকের পদচারণা মুখরিত থাকতো প্রতিদিন। কিন্তু করোনা ভাইরাসের কারণে সেই চিরচেনা সাগর তীর পাল্টে গেছে। প্রতিটি পয়েন্টে টাঙানো হয়েছে লাল পতাকা, বসানো হয়েছে চেকপোস্ট।
[৪] হোটেল বিলকিসের ম্যানেজিং ডিরেক্টর আমিনুল হক আমীন বলেন, আমরা নিরুৎসাহিত করছি পর্যটকদের না আসার জন্য। তবে পর্যটন খাতেও একটি বড় ধ্বস আসছে।
[৫] চেম্বার সভাপতি আবু মোর্শেদ চৌধুরী বলেন, পর্যটন খাতে লোকসান হলেও দেশের স্বার্থে এটি সবাইকে মেনে নিতে হবে এখন। আসলে আমাদের কিছুই করার নেই।
[৬] পর্যটন সংশ্লিষ্টরা বলছেন, পর্যটনের এ ভরা মৌসুমে প্রতিদিন কক্সবাজারে আসতেন ৫০ হাজারের বেশি পর্যটক। আর সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার ছাড়িয়ে যেতো লাখের ওপরে। করোনা প্রভাবে এখন পর্যটনশূন্য । সম্পাদনা : মুরাদ হাসান, ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]