• প্রচ্ছদ » সাবলিড » করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২ জনের মৃত্যু, নতুন ৩ জনসহ মোট আক্রান্ত ২৭ জন, জানালেন আইইডিসিআর পরিচালক


করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২ জনের মৃত্যু, নতুন ৩ জনসহ মোট আক্রান্ত ২৭ জন, জানালেন আইইডিসিআর পরিচালক

আমাদের নতুন সময় : 23/03/2020


শাহীন খন্দকার, লাইজুল ইসলাম : [২] অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ৬৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত মোট ৫৬৪ জনের নমুনা সংগ্রহ করেছি। আগের আক্রান্তদের মধ্যে ৫ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৭ জন। আইসোলেশনে আছেন ৪০ জন।
[৩] নতুন তিনজনের মধ্যে দুজন পুরুষ, একজন নারী। তাদের বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে। নতুন আক্রান্ত তিনজনের মধ্যে দুজন বিদেশ থেকে এসেছেন। আর একজন আগে আক্রান্ত এক রোগীর সংস্পর্শে ছিলেন।
[৪] মিরপুরের টোলাবাগ ও সিলেটে আইসোলেশনে থাকা ব্যক্তির মৃত্যু সম্পর্কে মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, মিরপুরের টোলারবাগ ও সিলেটে মারা যাওয়া ব্যক্তির নমূনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট হাতে পেলে জানা যাবে মৃত্যুর কারণ।
[৫] করোনা সংক্রমণ প্রতিরোধ বিষয়ে তিনি বলেন, বার বার সাবান পানি দিয়ে হাত ধুবেন, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ থেকে দূরে থাকুন, বিদেশ থেকে আসতে না করুন, আপনারাও যাওয়া থেকে বিরত থাকুন।
[৬] গতকাল রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক। সম্পাদনা : খালিদ আহমেদ, ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com