• প্রচ্ছদ » সাবলিড » করোনাভাইরাস মোকাবেলায় বুয়েটের সাবেক শিক্ষার্থীরা তৈরি করছেন ৪ লাখ পিপিই, সহায়তা করছে মার্ক অ্যান্ড স্পেনসার


করোনাভাইরাস মোকাবেলায় বুয়েটের সাবেক শিক্ষার্থীরা তৈরি করছেন ৪ লাখ পিপিই, সহায়তা করছে মার্ক অ্যান্ড স্পেনসার

আমাদের নতুন সময় : 23/03/2020


আসিফুজ্জামান পৃথিল : [২] সাবেক বুয়েট শিক্ষার্থীদের বেশ কয়েকটি সংগঠন প্রথম এই পোশাক বানানোর উদ্যোগ নেয়। কোভিড-১৯ মোকাবেলায় চিকিৎসাকর্মীসহ জরুরি সেবার কর্মীদের এই পোশাক সরবরাহ করা হবে।
[৩] এই প্রকল্পে কাজ করছে মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন, পে ইট ফরোয়ার্ড ও বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনসহ বেশ কয়েকটি সংগঠন।
[৪] বুয়েটের সাবেক শিক্ষার্থী এবং এই প্রকল্পের অন্যতম উদ্যোক্তা জাভেদ জামাল এই প্রতিবেদককে জানিয়েছেন তারা এখন নিজেদের মধ্যে অর্থ সংগ্রহ করছেন। এই পর্যন্ত বেশ কিছু টাকাও সংগ্রহ হয়েছে। শুধু মানুষ মানুষের জন্য ফাউন্ডেশনই ২৩-২৫ লাখ টাকা দেবার কথা জানিয়েছেন। সব মিলিয়ে ১ কোটি টাকা তুলতে চান তারা।
[৫] জাভেদ জামাল জানিয়েছেন, তাদের ফ্যাব্রিক সংগ্রহ এবং উৎপাদনে সহায়তা করছে আন্তর্জাতিক ফ্যাশন ব্র্যান্ড মার্ক অ্যান্ড স্পেনসার। এই সংস্থটির বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর স্বপ্না ভৌমিক তাদের ধামরাইয়ের একটি কারখানা ঠিক করে দিয়েছেন। যেখানে ৪ লাখ পিপিই তৈরি হবে। এই উৎপাদনে তদারকিও করবেন স্বপ্না ভৌমিক। সেজন্য তিনি কোনও পারিশ্রমিকও নিচ্ছেন না।
[৬] এই প্রকল্পে জড়িত আরেকজন জানিয়েছেন, তারা শুরুতে চিকিৎসাকর্মীদের পিপিই দিতে চান। পরবর্তীতে এটি দেয়া হবে অন্য জরুরি পেশার কর্মীদের।
[৭] তিনি জানিয়েছেন, প্রতিটি পিপিই তৈরিতে প্রাথমিকভাবে ১ হাজার টাকা খরচ হতে পারে। তবে অধিক উৎপাদনে ব্যয় কমে আসতে পারে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]