• প্রচ্ছদ » সর্বশেষ » কোভিড-১৯ আতঙ্কে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা, প্রশ্ন কেন লকডাউন হচ্ছে না পুরোদেশ


কোভিড-১৯ আতঙ্কে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা, প্রশ্ন কেন লকডাউন হচ্ছে না পুরোদেশ

আমাদের নতুন সময় : 23/03/2020

আনিস তপন : [২] স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা (অতি.সচিব) জানান, দেশে কোভিড-১৯ পরীক্ষার জন্য পর্যাপ্ত কিট এবং পারসোনাল প্রোটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) নেই। আগামী ১০ দিনের জন্য সারাদেশ লকডাউনের ঘোষণা দিলে অনেক জীবন বেঁচে যেতে পারে।
[৩] এই কর্মকর্তা বলেন, আমেরিকা, কানাডার সর্বোচ্চ মানের চিকিৎসা সুবিধাসহ এ খাতে পর্যাপ্ত অর্থ বরাদ্দের সক্ষমতা রয়েছে। তারপরও যুক্তরাষ্ট্র ৫০ অঙ্গরাজ্যে ও কানাডা পুরোদেশ লকডাউন করে দিয়েছে।
[৪] ভূমি মন্ত্রণালয়ের এক কর্মকর্তার প্রশ্ন, বাংলাদেশ ঘনবসতিপূর্ণ দেশ হওয়া সত্বেও কেন লকডাউনের সিদ্ধান্ত নিতে পারছে না সরকার।
[৫] স্বাস্থ্য মন্ত্রণালয়ের অপর কর্মকর্তা বলেন, এই দেশে প্রতি ঈদের সময় প্রায় ৮ থেকে ১০ দিন সরকারি ছুটি থাকে। তখন কি সবাই অতিরিক্ত খাদ্য সংগ্রহ করে? এখনও যদি ১০ অথবা ১২ দিনের লকডাউন করে সরকার তবে নির্দিষ্ট সময়ের জন্য খাদ্য সামগ্রী সংগ্রহ করতে পারেন।
[৬] জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বলেন, করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শিবচর উপজেলা লকডাউন করা হয়েছে। এরপরও স্বাস্থ্য মন্ত্রণালয় কোনো বিশেষ লকডাউনের পরামর্শ দিলে তা কার্যকর করা হবে। জনগণকে সহায়তার লক্ষ্যে মাঠ প্রশাসন যাতে সার্বক্ষণিক নিয়োজিত থাকে সেজন্য সব প্রশিক্ষণ কর্মসূচি স্থগিত, ছুটি বাতিলসহ কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ স্টেশনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। সম্পাদনা : রাজীব রায়হান, ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]