• প্রচ্ছদ » শেষ পাতা » আচরণগত বৈশিষ্ট্যর কারণে পশ্চিমারা কোভিড-১৯ মোকাবেলা করতে পারছে না, বলছেন বিশেষজ্ঞরা


আচরণগত বৈশিষ্ট্যর কারণে পশ্চিমারা কোভিড-১৯ মোকাবেলা করতে পারছে না, বলছেন বিশেষজ্ঞরা

আমাদের নতুন সময় : 25/03/2020

 

আসিফুজ্জামান পৃথিল : [২] যারা পশ্চিমা দুনিয়ায় বসবাস করেন, তাদের জন্য সপ্তাহান্তের ছুটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইতালি এবং পশ্চিমা দুনিয়ার জন্য এই ছুটিই নিয়ে এসেছে বড় ধরণের বিপদ। সিএনএন।
[৩] ইতালিতেতে কোভিড-১৯ এর প্রাদুর্ভাব শুরু হওয়া মাত্র উত্তর ইতালির বেশ কিছু এলাকাকে রেড জোন ঘোষণা করে লকডাউনের আওতায় আনা হয়। ২৩২ ডলারের জরিমানা এবং ৬ মাসের জেলের হুমকিও ইতালিয়দের ঘরে আটকে রাখতে পারেনি।
[৪] তারা ঘরের বাইরে বেড়িয়েছেন, পার্টি করেছেন, সৈকতে গা ভাসিয়েছেন। অনেকে কর্মস্থল থেকে ছুটি পেয়ে নিজেদের গ্রামের বাড়ি চলে গেছেন। ফলে উহান করোনাভাইরাস আনন্দের সঙ্গে ছড়িয়েছে।
[৫] বিশেষজ্ঞরা বলছেন, গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা দেখাতে গিয়েই ইতালি শুরুতে সশস্ত্র বাহিনী মোতায়েন করেনি। এটি হয়েছে হিতে বিপরীত। পুলিশের কথা কেউ শোনেনি। বরং অনেক পুলিশও পার্টি করা শুরু করেছিলো।
[৬] বিশেষজ্ঞদের মতে ইউরোপীয়রা বিশেষত ইতালিয়রা অত্যন্ত একগুয়ে চরিত্রের। তাদের মনে হয়েছিলো করোনাভাইরাসের ভয়াবহতার গল্প ¯্রফে প্রোপাগান্ডা। এ কারণেই তারা একেবারেই গুরুত্ব দেননি একে। যার মূল্য প্রাণ দিয়ে শোধ করতে হচ্ছে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]