• প্রচ্ছদ » প্রথম পাতা » দেশে আরো পাঁচজন করোনায় আক্রান্ত, আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৪, জানালেন আইইডিসিআর পরিচালক ডা. সেব্রিনা ফ্লোরা


দেশে আরো পাঁচজন করোনায় আক্রান্ত, আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৪, জানালেন আইইডিসিআর পরিচালক ডা. সেব্রিনা ফ্লোরা

আমাদের নতুন সময় : 27/03/2020

শাহীন খন্দকার, লাইজুল : [২] গতকাল অনলাইন সংবাদ ব্রিফিংয়ে আইইডিসিআর’র পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় ১২৬ জনের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে করোনায় আক্রান্ত ৫ জন। এদের সবাই পুরুষ।
[৩] আক্রান্ত দুজনের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে, দুজন ৪০ থেকে ৫০ এর মধ্যে, একজন ষাটোর্ধ্ব। তাদের মধ্যে একজন বিদেশ ফেরত। তিনজন আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসেছিল। একজনের আক্রান্তের কারণ জানা যায়নি। তার বিষয়ে অনুসন্ধান চলছে। এছাড়া আক্রান্ত ৪৪ জনের মধ্যে ১১ জন সুস্থ হয়েছেন।
[৪] তিনি জানান, করোনায় এ পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ৪৪ জনের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাতজন। আক্রান্ত বাকিদের মধ্যে কেউ কেউ নিজ নিজ বাড়িতে আইসোলেশনের আছেন। বেশিরভাগই আছেন রাষ্ট্রীয়ভাবে আইসোলেশনে।
[৫] আইইডিসিআরের নমুনা সংগ্রহের বিষয়ে অনেকের মনে প্রশ্ন তৈরি হচেছ উল্লেখ করে ডা. সেব্রিনা ফ্লোরা বলেন, নমুনা সংগ্রহের পরিধি প্রসারিত করা হয়েছে। এখন আমরা সিদ্ধান্ত নিয়েছি হাসপাতালগুলো নিজেই তাদের নমুনাগুলো সংগ্রহ করবে এবং আমাদের কাছে পাঠাবে। সম্পাদনা : খালিদ আহমেদ, ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]