• প্রচ্ছদ » শেষ পাতা » প্রধানমন্ত্রী তার ভাষণে করোনা ভাইরাস নিয়ে মিথ্যার ফানুস উড়াননি, বললেন ওবায়দুল কাদের


প্রধানমন্ত্রী তার ভাষণে করোনা ভাইরাস নিয়ে মিথ্যার ফানুস উড়াননি, বললেন ওবায়দুল কাদের

আমাদের নতুন সময় : 27/03/2020

সমীরণ রায় : [২] আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, করোনাভাইরাস মোকাবেলায় বিশ^ অনিশ্চয়তার মধ্য দিয়ে যাচ্ছে। তাই প্রধানমন্ত্রী স্বাধীনতা দিবসের আগে বুধবার এ সংকট উত্তরণের জন্য দিক-নির্দেশনা দিয়ে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন।
[৩] প্রধানমন্ত্রী বলেছেন, বাঙালি বীরের জাতি, নানা দুর্যোগ-সংকট সম্মিলিতভাবে মোকাবেলা করেছে। করোনা সংকট মোকাবেলায় বিদেশ ফেরত যাত্রীদের স্ক্রিনিং করা, কোয়ারেন্টাইন ব্যবস্থা, হাসপাতাল প্রস্তুত ও চিকিৎসা সামগ্রী সরবরাহে সরকারের কার্যক্রম তুলে ধরেছেন তিনি।
[৪] শেখ হাসিনা বলেছেন, করোনা ভাইরাস মোকাবেলাও একটা যুদ্ধ। এ যুদ্ধে প্রধান দায়িত্ব ঘরে থাকা। সবার প্রচেষ্টায় এ যুদ্ধে জয়ী হবো। ঘরে বসেই করোনার বিরুদ্ধে দুর্গ গড়ে তুলুন।
[৫] কাদের বলেন, প্রধানমন্ত্রী জনগণের একজন হয়েই করোনা সংকট মোকাবেলা করতে চেয়েছেন। তাঁর ভাষণে গৃহহীন ও ভূমিহীনদের বিনামূল্যে ঘর, ৬ মাসের খাদ্য, নগদ টাকা ও ভিজিডি, ভিজিএফ ও ১০ টাকা কেজি দরে চাল সরবরাহ রাখার কথা বলেছেন। তিনি শিল্প প্রতিষ্ঠানের জন্য ৫ হাজার কোটি টাকার একটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। এগুলো আপদকালিন ও স্বল্প মেয়াদী পরিকল্পনা।
[৭] গতকাল রাজধানীর ধানম-ির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সম্পাদনা : রাজীব রায়হান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]