• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]এবারের স্বাধীনতা দিবস ছিলো অন্যরকম, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী বললেন, ‘মুক্তির চেতনা প্রাণে, আনুষ্ঠানিকতায় নয়’


[১]এবারের স্বাধীনতা দিবস ছিলো অন্যরকম, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী বললেন, ‘মুক্তির চেতনা প্রাণে, আনুষ্ঠানিকতায় নয়’

আমাদের নতুন সময় : 27/03/2020

দেবদুলাল মুন্না:[২] প্রতিবছর জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পুষ্পস্তবক অর্পণ করে জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। দিবসের শুভ সূচনা করা হয় তোপধ্বনির মাধ্যমে। কিন্তু, বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা মহামারির পরিস্থিতিতে স্বাধীনতার উৎসব ও আয়োজন নেই এবার। সাভারে জাতীয় স্মৃতিসৌধ জনমানবশূন্য। হয়নি পুষ্পস্তবক অর্পণ, নেই কুচকাওয়াজের আয়োজন, বাতিল সভা-সমাবেশ।
[৩] অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী এবারের স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে বলেন, ‘এখন দু:সময়। স্বাধীনতা দিবস উদযাপনের আনুষ্ঠানিকতা প্রধানমন্ত্রী বাতিল করে বিচক্ষণতার পরিচয় দিয়েছেন।
[৪] প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২১ মার্চ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করে জনস্বাস্থ্যের নিরাপত্তায় স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন এবং বঙ্গভবনে সংবর্ধনা অনুষ্ঠান বাতিল ঘোষণা করেন।
[৪]তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্প বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা বার্ষিকী উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও জনগণকে তাঁর শুভেচ্ছা জানিয়েছেন। খবর বাসস।
[৫] তবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন। সারাদেশেই পতাকা উত্তোলন করা হয়। ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জোহর নামাজের পর বায়তুল মুকাররম জাতীয় মসজিদে দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়। সম্পাদনা : খালিদ আহমেদ, ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]