• প্রচ্ছদ » শেষ পাতা » [১]করোনাভাইরাস আতঙ্কে চিকিৎসা পাচ্ছেন না সর্দি-কাশি, জ্বর ও শ্বাসকষ্টের রোগীরা


[১]করোনাভাইরাস আতঙ্কে চিকিৎসা পাচ্ছেন না সর্দি-কাশি, জ্বর ও শ্বাসকষ্টের রোগীরা

আমাদের নতুন সময় : 28/03/2020

লাইজুল ইসলাম : [২] রাজধানীর বিভিন্ন হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করছেন তারা। রোগীরা বলছেন, সাধারণ জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্টের রোগীদের আইইডিসিআরে পাঠিয়ে দেয়া হচ্ছে।
[৩] সেখানেও পরতে হচ্ছে বিড়ম্বনায়। বিদেশ ফেরত বা এ ধরণের কারও সংস্পর্শে না আসাদের চিকিৎসা করছেন না চিকিৎসকরা।
[৪] আরিফ নামের এক রোগী বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আমাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। এখানেও চিকিৎসা হচ্ছে না। বলা হচ্ছে, যারা দেশের বাইরে থেকে আসছে শুধু তাদের জন্য চিকিৎসা। আমাদের চিকিৎসা না করলে কিভাবে বুঝবো আমরা এ রোগে আক্রান্ত।
[৪] এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, এ ধরনের রোগীদের জন্য আলাদা কাউন্টার ও হাসপাতালে বিশেষ ব্যবস্থা করা হয়েছে। তবে যাদের সাধারণ হাঁচি-কাশি তারা যেন এ মুহুর্তে হাসপাতালে না যেয়ে টেলিফোনে চিকিৎসা নিতে চেষ্টা করেন।
[৫] মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডাক্তার এ বি এম আবদুল্লাহ বলেন, সর্দি-কাশি হলেই আপনি হাসপাতালে গিয়ে টেষ্ট করবেন এটা নিয়ম না। যারা বাহির থেকে কেবল এসেছে তাদেরই টেষ্ট করা হয়।
[৬] তবে আক্রান্ত হবার ভয় পাচ্ছেন ডাক্তাররা। তবে, আইইডিসিআর বলছে, করোনা এখনো আমাদের নিয়ন্ত্রনের মধ্যেই আছে। সম্পাদনা : রাজীব রায়হান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]