• প্রচ্ছদ » শেষ পাতা » [১]করোনা চিকিৎসায় সামর্থ্যরে সর্বোচ্চ ব্যবহার করতে চায় সরকার, সারাদেশের হাসপাতাল ও ডাক্তারদের ডাটা বেজ তৈরির কাজ শুরু


[১]করোনা চিকিৎসায় সামর্থ্যরে সর্বোচ্চ ব্যবহার করতে চায় সরকার, সারাদেশের হাসপাতাল ও ডাক্তারদের ডাটা বেজ তৈরির কাজ শুরু

আমাদের নতুন সময় : 28/03/2020

সালেহ বিপ্লব, সুজন কৈরী : [২] যে কোনো মেডিকেল ইমারজেন্সি মোকাবেলায় সরকারি ও বেসরকারি বড় হাসপাতালগুলোর সক্ষমতা, সুযোগ-সুবিধা ও জনবল সম্পর্কে তথ্য সংগ্রহ শুরু হয়েছে।
[৩] কতজন চিকিৎসক রয়েছেন, কোন চিকিৎসক কখন দায়িত্ব পালন করেন বা কেউ ছুটিতে আছেন কি না, সেসব তথ্য চাওয়া হচ্ছে। [৪] তথ্য সংগ্রহে নিয়োজিতরা মোবাইল ফোনে জেনে নিচ্ছেন তথ্যগুলো।
[৫] হঠাৎ ফোনকল পেয়ে কয়েকটি বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ অবাক হয়। বিনা নোটিশে মৌখিকভাবে তথ্য চাওয়ায় অনেকেই কিছু জানাতে গড়িমসি করেন তারা। সংশ্লিষ্টরা বিষয়টি ব্যাখ্যা করলে তারা তথ্য দেন।
[৬] বিভিন্ন হাসপাতালে রোগীরা সেবা পাচ্ছেন না, সম্প্রতি এমন অভিযোগ পাওয়া গেছে। এ ক্ষেত্রে ডাক্তারদের গাফিলতি আছে কি না, তা নজরদারিতে আনতেও তথ্যগুলো সহায়তা করবে।
[৭] পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হাসপাতালের চেয়ারম্যান ডা. লেনিন চৌধুরী বলেন, সরকারি বেসরকারি বলে কথা নেই। এই মহাদুর্যোগের সময় আমরা যে যার অবস্থান থেকে সর্বোচ্চ সেবা দিয়ে যাবো, এটাই তো আমাদের ব্রত। সম্পাদনা: সিরাজুল ইসলাম




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]