• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]পুলিশ-আমলাদের কোনো ধারণা-ই নেই, পাবলিক সার্ভিস কী, এই সমস্যা শুধু বাংলাদেশেই নয়, দক্ষিণ এশিয়ার উত্তর উপনিবেশিক রাষ্ট্রগুলোতেও দেখা যায়, বললেন আফসান চৌধুরী


[১]পুলিশ-আমলাদের কোনো ধারণা-ই নেই, পাবলিক সার্ভিস কী, এই সমস্যা শুধু বাংলাদেশেই নয়, দক্ষিণ এশিয়ার উত্তর উপনিবেশিক রাষ্ট্রগুলোতেও দেখা যায়, বললেন আফসান চৌধুরী

আমাদের নতুন সময় : 29/03/2020

আশিক রহমান : [২] এই গবেষক ও রাজনৈতিক বিশ্লেষক আরও বলেন, করোনা সংকটকালে পুলিশ বা আমলারা সাধারণ নাগরিকের প্রতি যে ব্যবহার করছেন, সবসময়ই তারা তা করে থাকেন। এ দেশের পুলিশ-আমলা সাধারণ মানুষের সঙ্গে কী ধরনের ব্যবহার করেন, তা আমাদের অজানার কথা নয়। এই সময়ে আরও বেশি করছেন। কারণ তারা মনে করছেন, এ ধরনের পরিস্থিতিতে একটু বেশি কিছু করা যায়।
[৩] জনপ্রশাসনের কর্মকর্তাদের জনবিচ্ছিন্নতা খুব প্রকট। এ কারণে আমলা-পুলিশ মানুষকে মারছে, কানধরে ওঠবস করাচ্ছে। [৪] অ্যাডমিন ক্যাডার যা খুশি করে পার পেয়ে যাচ্ছেন, কিন্তু অন্য কোনো ক্যাডারওয়ালা কিছু বলতে পারছেন না। তার মানে জনপ্রশাসনের অভ্যন্তরে কোনো একটা ঝামেলা আছে, যা আমরা বাইরে থেকে জানি না।
[৫] পুলিশ-আমলারা আগে যেহেতু এ ধরনের কোনো পরিস্থিতির সম্মুখীন হননি, তারা খুবই দুশ্চিন্তায় আছেন। কী করবেন ঠিক নেই, কারণ তাদের কোনো প্রস্তুতি ছিলো না। [৬] প্রধানমন্ত্রীর ওপর সবাই অনেক বেশি নির্ভরশীল। প্রধানমন্ত্রী যদি এখন বলেন, সবাই ভদ্র ব্যবহার শুরু করবেন। এটা আমাদের জন্য যেমন সুবিধা, অসুবিধাও বটে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]