[১]অধ্যাপক সেব্রিনা ফ্লোরা ও প্রাসঙ্গিক কিছু কথা

আমাদের নতুন সময় : 30/03/2020

আশীষ কুমার দে, ফেসবুক থেকে: [২] শুরু থেকে করোনাভাইরাস বিষয়ে জনগণকে অবহিত করার কাজ শুরু করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং অধিদপ্তরের অধীন রোগতত্ত্ব, রোগ নির্ণয় ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।
[৩] আইইডিসিআর তথা সরকারের পক্ষ থেকে প্রতিদিন করোনা সংক্রান্ত দেশ-বিদেশের খবর নিয়ে জাতির সামনে হাজির হচ্ছেন সংস্থার পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। সাবলীল ভাষা ও বাচনভঙ্গী, সংক্ষিপ্ত বর্ণনা ও সুন্দর উপস্থাপনায় প্রতিদিন সর্বশেষ তথ্যসমূহ সংবাদ ব্রিফিং বা গণমাধ্যমকর্মীদের মাধ্যমে সকলকে জানাচ্ছেন তিনি।
[৪] এর ফলে গত প্রায় একমাসে করোনা বিষয়ে দেশের সকল পর্যায়ের মানুষের আস্থা ও বিশ্বাসের প্রতীক হয়ে উঠেছেন অধ্যাপক সেব্রিনা।
[৫] অথচ তিনিই এখন একটি কুচক্রী মহলের চক্ষুশূল হয়ে উঠেছেন। তাঁর বিরুদ্ধে নেতিবাচক সমালোচনা করছেন তারা। প্রশ্ন তোলা হচ্ছে তাঁর শাড়ির সংখ্যা ও নিত্যনতুন পৃথক শাড়ি পরে সংবাদ ব্রিফিংয়ে আসা নিয়ে।
[৬] বিশ্বখ্যাত কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে ক্লিনিক্যাল মেডিসিনের ওপর পিএইচডি ডিগ্রিধারী সেব্রিনা ফ্লোরা ওঊউঈজ-এর পরিচালক পদে যোগদান করার আগে সরকারি আরেক গবেষণা প্রতিষ্ঠান ঘওচঝঙগ এর পরিচালক ছিলেন।
[৭] বর্তমানে আন্তর্জাতিকমানের একজন গবেষক তিনি।
[৮] ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার স্বামী হচ্ছেন প্রকৌশলী ও এনার্জি প্যাকের চেয়ারম্যান রবিউল ইসলাম।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]