• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]শ্রমিকদের দুই মাসের বেতন দিয়ে ঘরে থাকার কথা বলুন [২] জাতীয় দুর্যোগ মোকাবেলায় সর্বদলীয় উদ্যোগ জরুরি, মন্তব্য খালেকুজ্জামানের


[১]শ্রমিকদের দুই মাসের বেতন দিয়ে ঘরে থাকার কথা বলুন [২] জাতীয় দুর্যোগ মোকাবেলায় সর্বদলীয় উদ্যোগ জরুরি, মন্তব্য খালেকুজ্জামানের

আমাদের নতুন সময় : 05/04/2020

আশিক রহমান : [৪] বাসদ সাধারণ সম্পাদক আরও বলেন, সরকার থেকে বলা হয়েছিলো, শ্রমিকদের মাসের বেতন দিয়ে দিন। কিন্তু মালিকেরা বলছেন, অনেকের আইডি নেই। প্রশ্ন হচ্ছে, কেন শ্রমিকদের আইডি নেই? ব্যাংক একাউন্ট নেই? সরকারের প্রণোদনার টাকা যাতে শ্রমিকদের হাতে যায়, সে ব্যবস্থা গ্রহণ করতে হবে। তা না হলে কি শ্রমিকেরা ঘরে থাকবেন?
[৫] শ্রমজীবী মানুষদের কোনো সঞ্চয় নেই। ফলে একদিকে তারা অসুখে মরবে, না খেয়েও মরবে অনেকে। এই পরিস্থিতি মোকাবেলায় দরকার জাতীয় ঐক্য। রাজনৈতিক দলগুলোকে নিয়ে সংকট মোকাবেলার উদ্যোগ গ্রহণ করতে হবে।
[৭] করোনাভাইরাসের চিকিৎসা দূরের কথা, বিভিন্ন রোগের চিকিৎসা থেকেই বঞ্চিত হচ্ছে মানুষ। আগে হাসপাতালগুলোতে আউটডোরে যে পরিমাণ রোগী আসতো, তার ৭০ শতাংশ কমে গেছে। চিকিৎসার জন্য হাসপাতালে এলেও অধিকাংশ ক্ষেত্রে চিকিৎসাসেবা না পেয়ে ফিরে যেতে হচ্ছে মানুষকে।
[৮] চিকিৎসক, নার্স, পরিচ্ছন্নকর্মী, কর্মচারীরা সামনের কাতারের মানুষ। তাদের সুরক্ষার ব্যবস্থা নিশ্চিত করা সরকারের দায়িত্ব। কিন্তু সব হাসপাতালে এখনো পিপিই পৌঁছায়নি। স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা নিশ্চিত করতে হবে। তাদের পাশে থাকতে হবে, সাহস ও উৎসাহিত করাও খুব জরুরি।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]