• প্রচ্ছদ » শেষ পাতা » [১]করেনা নিয়ে ভার্চুয়াল জগতে গুজব, র‌্যাব-পুলিশের হাতে গ্রেপ্তার ২৮জন


[১]করেনা নিয়ে ভার্চুয়াল জগতে গুজব, র‌্যাব-পুলিশের হাতে গ্রেপ্তার ২৮জন

আমাদের নতুন সময় : 06/04/2020

মাসুদ আলম : [২] গুজব ঠেকাতে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত পর্যবেক্ষণ করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তারপরও বন্ধ হচ্ছে না এসব অপতৎপরতা। গুজব ছড়ানোর অভিযোগে সর্বশেষ গত শনিবার রাজধানীর উত্তর বাড্ডা এলাকা থেকে আবু বক্কর সিদ্দিকী নামে এক আইনজীবীকে গ্রেপ্তার করেছে সিআইডি।
[৩] গত ১৫ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত করোনা সম্পর্কিত গুজব ছড়ানোর ঘটনায় ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ১টি ল্যাপটপ, ৮টি মোবাইল ফোন, ৯টি সিমকার্ড, গুজবের ৯১টি স্ক্রিনশট, সরকার ও রষ্ট্রবিরোধী ৫টি ফেসবুক পোস্টের কপি উদ্ধার করা হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন স্থান থেকে আরও ২০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
[৩] র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার বলেন, নিয়মিত দায়িত্বের পাশাপাশি করোনার দুর্যোগেও নানা ধরনের কাজ করছে র‌্যাব। করোনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ যাতে গুজব ছড়াতে না পারে সেজন্য দেশজুড়ে মাঠপর্যায়ে কাজ করছে র‌্যাব।
[৪] পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা জানান, করোনা নিয়ে কেউ গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। পুলিশ গুজব রটনাকারীদের শনাক্তে কাজ করছে। সম্পাদনা : ভিক্টর রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]