[১]পণ্যবাহী গাড়িতে যাত্রী বহন নিষিদ্ধ ঘোষণা করলো বিআরটিএ

আমাদের নতুন সময় : 06/04/2020

সুজিৎ নন্দী : [২] গতকাল এ বিষয়ে কড়া নির্দেশ দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। পোশাক কারখানার মালিক ও শ্রমিকদের মধ্যে সমন্বয়হীনতার কারণে ঢাকার বাইরে থেকে আসার কারণে এই সিদ্ধান্ত নিয়েছে। বিআরটিএ’র একটি সূত্র এ তথ্য জানা যায়।
[৩] পণ্য পরিবহনে যুক্ত মালিক ও শ্রমিক সংগঠন সূত্র জানায়, স্বাভাবিক সময়ে দেশে সাড়ে ৩ লাখ ট্রাক, কাভার্ডভ্যানসহ পণ্যবাহী গাড়ি চলাচল করে। [৪] ২৬ মার্চের পরবর্তী দুই-তিন দিন মাত্র ১০ শতাংশ পণ্যবাহী গাড়ি চলাচল করেছে। এর পেছনে মূল কারণ ছিল শ্রমিকের স্বল্পতা, মহাসড়কে খাবারের দোকান বন্ধ থাকা এবং কিছুটা আতঙ্ক। পরে পণ্য পরিবহন মালিক-শ্রমিকেরা পুলিশের সঙ্গে বৈঠক করে কিছু খাবারের দোকান খোলা রাখার ব্যবস্থা করে। এতে পণ্যবাহী পরিবহনের চলাচল বেড়েছে। এ সুযোগে পণ্যবাহী গাড়িতে যাত্রী পরিবহনও বেড়ে যায়।
[৫] ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ জানান, পণ্যবাহী গাড়িতে যাত্রী পরিবহন একেবারেই নিষিদ্ধ। [৬] বিআরটিএর পক্ষ থেকে জানানো হয়, পণ্যবাহী গাড়িতে যাত্রী পরিবহন বন্ধে পুলিশ সদর দপ্তর এবং প্রত্যেক জেলা প্রশাসকের দপ্তরে চিঠি দেওয়া হয়েছে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]