• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]প্যাকেজের রেশিও বৃহৎ শিল্পপ্রতিষ্ঠানের চেয়ে ক্ষুদ্র ও মাঝারিদের বেশি হওয়া উচিত ছিলো, মন্তব্য ড. আবদুল মজিদের


[১]প্যাকেজের রেশিও বৃহৎ শিল্পপ্রতিষ্ঠানের চেয়ে ক্ষুদ্র ও মাঝারিদের বেশি হওয়া উচিত ছিলো, মন্তব্য ড. আবদুল মজিদের

আমাদের নতুন সময় : 06/04/2020

আশিক রহমান : [২] এনবিআরের সাবেক এই চেয়ারম্যান আরও বলেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্পপ্রতিষ্ঠানগুলো অতিস্ত¡ সংকটে আছে। তারা টাকাপয়সা মেরে কোথাও যাবে না। বিদেশেও পাচার করবে না। ক্ষুদ্র শিল্পপ্রতিষ্ঠানগুলোকে টাকা দিলে টিকে থাকতে পারবে।
[৩] অতীতে দেখেছি, বড় শিল্পপ্রতিষ্ঠানের মালিকেরা এরকম অর্থ নিয়ে তা তসরুপ করে দিয়েছেন। বিদেশে পাচার করেছেন। এবং নানানভাবে সামষ্টিক অর্থনীতিতে বিশৃঙ্খলা সৃষ্টি করে রেখেছেন, তারাই যদি সুযোগ-সুবিধা পায় বেশি করে আবারও, তাহলে দেখা যাবে টাকাপয়সা তারাই নিয়ে যাবে। তাদের ঠেকানোর পথ রাখতে হবে। [৪] প্যাকেজ বন্টন লক্ষ্যভেদী হওয়া দরকার। এটা করতে গেলে অতীতে যে সীমাবদ্ধতা ছিলো সেদিকে যথাযথভাবে দৃষ্টি দিতে হবে।
[৫] করোনা সাধারণ মানুষের জীবন করে তুলেছে। এতে তাদের না খেয়ে মারা যাওয়ার ভয়টা বেশি। কর্মহীন ও উপায়-আশ্রয়হীন হওয়া যাওয়া মানুষগুলোকে যদি যথাযথভাবে আশ্রয় দেওয়া না হয়, কর্ম ও খাবারের ব্যবস্থা না করা হয়, তাহলে পরিস্থিতি খুব খারাপের দিকে যাবে। [৬] অত্যন্ত সময়োচিত ও দৃঢ় একটি অর্থনৈতিক প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]