• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]আগে মানুষ, তারপর অর্থনীতি, [২]স্বাস্থ্যকর্মীদের চাঙা করতে হবে, [৩]প্যাকেজের অর্থ যেন দুর্নীতি না হয়, [৪]বাস্তবায়নে সময় নেয়া যাবে না, [৫]শহর ও গ্রামের অতি দরিদ্রদের জন্য খাদ্য নিরাপত্তা বৃদ্ধি প্রয়োজন, বললেন ড. আতিউর রহমান


[১]আগে মানুষ, তারপর অর্থনীতি, [২]স্বাস্থ্যকর্মীদের চাঙা করতে হবে, [৩]প্যাকেজের অর্থ যেন দুর্নীতি না হয়, [৪]বাস্তবায়নে সময় নেয়া যাবে না, [৫]শহর ও গ্রামের অতি দরিদ্রদের জন্য খাদ্য নিরাপত্তা বৃদ্ধি প্রয়োজন, বললেন ড. আতিউর রহমান

আমাদের নতুন সময় : 07/04/2020

আশিক রহমান : [৬] এখন সবচেয়ে বেশি প্রয়োজন মানুষকে বাঁচিয়ে রাখা। আগে মানুষ বাঁচাতে হবে। কীভাবে মানুষকে বাঁচানো যায় তা নিযে সরকার ও সমাজকে চিন্তা করতে হবে। [৭]বাস্তবায়ন সুনির্দিষ্ট হতে হবে। প্যাকেজের অর্থ যাতে নষ্ট না হয়। সরকারকে সুপরামর্শ দিতে হবে।
[৮] এ প্রতিবেদককে তিনি বলেন, সমকালীন সংকট থেকে উত্তরণের জন্য আমাদের কী করা উচিত তার একটা দিকনির্দেশনা পাওয়া গেছে প্রধানমন্ত্রীর প্যাকেজ থেকে। প্রধানমন্ত্রী যেসব দিকনির্দেশনা দিয়েছেন তা ভেঙে ভেঙে কীভাবে বাস্তবায়ন করা যায়, সেটা জানা দরকার। কোনটা অগ্রাধিকার দেওয়া উচিত, তা নির্ধারণ করতে হবে। [৯] এই মুহূর্তে স্বাস্থ্যখাত সবচেয়ে বেশি অগ্রাধিকার পাওয়া উচিত। স্বাস্থ্যকর্মীদের যতোরকম ইকুইপমেন্ট প্রয়োজন, তার সবকিছুই দিতে হবে।
[১০] ঘোষিত অর্থনৈতিক প্রণোদনা কোথায়, কীভাবে যাচ্ছে, কার মাধ্যমে যাচ্ছে তা মনিটর করতে হবে। অতি দ্রুত সুনির্দিষ্ট কার্যকর পরিকল্পনা সামনে নিয়ে এগোতে হবে। দীর্ঘমেয়াদে স্বাস্থ্যসেবা ও গণস্বাস্থ্য ব্যবস্থার বড় রকমের উন্নতি করতে হবে। আগামী দিনে কীভাবে চলবো, কীভাবে স্বাস্থ্য সচেতন হবো, করোনা সংকট সম্ভাবনায় রূপান্তরের সুযোগ এসেছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]