[১]বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি মাজেদ কারাগারে, ২২-২৩ বছর ছিলেন কলকতায়

আমাদের নতুন সময় : 08/04/2020

নূর মোহাম্মদ : [২] জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার অন্যতম আসামি পলাতক ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদকে গতকাল গ্রেপ্তারের পর কারাগারে পাঠানো হয়েছে। ঢাকার মুখ্য মহানগর হাকিম জুলফিকার হায়াৎ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে তাকে ৫৪ ধারায় আটক দেখিয়ে আদালতে হাজির করে পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। এসময় বঙ্গবন্ধু হত্যা মামলায় তাকে গ্রেফতার না দেখানো পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করা হয়।
[৩] সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরণ বলেন, আদালতে আমরা মাজেদকে জিজ্ঞেস করেছিলাম কলকাতায় কেন ছিলেন, জবাবে মাজেদ বলেছেন, আমি তো কিছু জানি না। কবে দেশে এসেছেন জানতে চাইলে মাজেদ জানিয়েছেন, মার্চ মাসের মাঝামাঝি দেশে এসেছেন।
[৪] হেমায়েত উদ্দিন বলেন, গাবতলী বাসস্ট্যান্ড এলাকায় মঙ্গলবার ভোরে (পৌনে ৪টার দিকে) রিকশাযোগে যাওয়ার সময় মাজেদকে আটক করা হয়। পরিচয় জানতে চাইলে মাজেদ সঠিক পরিচয় দেননি। উল্টাপাল্টা কথা বললে পুলিশের সন্দেহ হয়। এরপর তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে পুলিশ নিশ্চিত হয় যে, মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি।
[৫] এজলাসে উপস্থিত আইনজীবী আবুল কালাম আজাদ বিডিনিউজকে জানান, আদালতে মাজেদের পরনে ছিল সাদা পাঞ্জাবী ও পাজামা। তার ওপরে বুলেট প্রুফ ভেস্ট ও মাথায় হেলমেট ছিল। কঠগড়ায় তার মধ্যে কোনো প্রতিক্রিয়া বোঝা যায়নি।
[৬] আদালতে কোনো আইনজীবী মাজেদের পক্ষে দাঁড়াননি।
[৭] আদালতের আদেশের পরপরই মাজেদকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]