• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]বঙ্গবন্ধুর খুনী মাজেদ এতোদিন কোথায় ছিলেন নিশ্চিত করতে পারেনি পররাষ্ট্র মন্ত্রণালয়, তবে রাষ্ট্রপক্ষের আইনজীবী জানালেন মাজেদ ২৩ বছর কলকাতায় ছিলেন


[১]বঙ্গবন্ধুর খুনী মাজেদ এতোদিন কোথায় ছিলেন নিশ্চিত করতে পারেনি পররাষ্ট্র মন্ত্রণালয়, তবে রাষ্ট্রপক্ষের আইনজীবী জানালেন মাজেদ ২৩ বছর কলকাতায় ছিলেন

আমাদের নতুন সময় : 08/04/2020

দেবদুলাল মুন্না: [২] পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন উর্ধ্বতন কর্মকতা গতকাল এ প্রতিবেদককে জানান, আব্দুল মাজেদ এতোদিন কোথায় ছিলেন এ ব্যাপারে তাদের কাছে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই।
[৩] বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদ ২৩ বছর ধরে কলকাতায় অবস্থান করছিলেন। তিনি গত ১৬ মার্চ ঢাকায় ফিরেছেন । এই তথ্য জানান ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের সরকারি কৌঁসুলি হেমায়েত উদ্দিন খান।
[৪] মুক্তিযোদ্ধা ও গবেষক শাহরিয়ার কবির বলেন, আব্দুল মাজেদ ভারতে পালিয়ে ছিলো বলে এর আগে বিভিন্ন সময়ে খবর এসেছে সংবাদ মাধ্যমে।একবার শোনা গিয়েছিল সে পাকিস্তানেও ছিলো।
[৫] মাজেদ ভারতে এবং পাকিস্তানে আছেন বলে তথ্য ছিলো ইন্টারপোলের বাংলাদেশ শাখা ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোর (এনসিবি) কাছে। এ বিষয়ে বাংলাদেশের তরফ থেকে যোগাযোগ করা হলে ভারত বলেছিল, মাজেদ তাদের দেশে নেই। আর পাকিস্তান কোনো জবাব দেয়নি।ইউএনবি।
[৬] বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে সপরিবারে হত্যার সঙ্গে সরাসরি জড়িত ছিলেন ক্যাপ্টেন (অব.) আব্দুল মাজেদ । তিনি গত সোমবার রাতে রাজধানীর মিরপুর থেকে গ্রেপ্তার হওয়ার পর এখন বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত ও মৃত্যুদ-প্রাপ্ত পাঁচ খুনি পলাতক রয়েছেন। তাঁরা হলেন খন্দকার আবদুর রশীদ, শরিফুল হক ডালিম, মোসলেম উদ্দিন, এস এইচ এম বি নূর চৌধুরী, এ এম রাশেদ চৌধুরী।
[৭] ২০১০সালের ২৮ জানুয়ারি ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ-াদেশ কার্যকর করা হয় সৈয়দ ফারুক রহমান, সুলতান শাহরিয়ার রশীদ খান, মহিউদ্দিন আহমদ (ল্যান্সার), এ কে বজলুল হুদা ও এ কে এম মহিউদ্দিনের (আর্টিলারি)।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]