• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]করোনাভাইরাসের কারণে বিরাট ধাক্কা লেগেছে, এ বাধা দূর করে বাংলাদেশ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী [২]মানুষের জীবন-জীবিকা চালাতেই বন্ধ পরিস্থিতি ক্রমশ শিথিল করা হচ্ছে


[১]করোনাভাইরাসের কারণে বিরাট ধাক্কা লেগেছে, এ বাধা দূর করে বাংলাদেশ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী [২]মানুষের জীবন-জীবিকা চালাতেই বন্ধ পরিস্থিতি ক্রমশ শিথিল করা হচ্ছে

আমাদের নতুন সময় : 11/05/2020

বাশার নূরু : [৩] শেখ হাসিনা আরও বলেন, অসুখ-বিসুখ হলে মানুষকে মনে সাহস রাখতে হবে। শুধু ডাক্তার বা ওষুধ দিয়েই ভালো হবে না, মনের জোর থেকে আত্মবিশ্বাস থেকেও অনেকটা সুস্থ হওয়া যায়।
[৪] সেই সাথে আমাদের স্বাস্থ্য অধিদপ্তর বা বিশ্ব স্বাস্থ্য সংস্থা যেসকল নির্দেশনা দিয়েছে সেটা মেনে চলতে হবে। [৫] তিনি বলেন, পরিস্কার পরিচ্ছন্ন থাকা, এক জায়গায় জটলা না করা- যাতে সংক্রমণ ছড়াতে না পারে, সকলকেই সেটা মেনে চলতে হবে।
[৬] প্রধানমন্ত্রী বলেন, আমরা কিছু কিছু আস্তে আস্তে উন্মুক্ত করার চেষ্টা করছি। [৬] শেখ হাসিনা গতকাল তার ত্রাণ ও কল্যাণ তহবিলে কোভিড-১৯ মহামারী মোকাবেলায় দেশের ৫৭টি প্রতিষ্ঠান, সংস্থা এবং ব্যক্তি বিশেষের পক্ষ থেকে প্রদান করা অনুদানের অর্থ গ্রহণকালে প্রদত্ত ভাষণে এসব কথা বলেন।
[৭] তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) সঙ্গে সংযুক্ত হন। পিএমওতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড.আহমদ কায়কাউস তার পক্ষে অনুদানের চেক গ্রহণ করেন।
[৮] তিনি বলেন, মানুষ মাঝে মাঝে এমন ভীত হয়ে যায় যে, অনেক অমানবিক আচরণও করে ফেলে। কিন্তু সন্তান হয়ে পিতাকে দূর করে দেওয়া বা স্ত্রী হয়ে স্বামীকে দূর করে দেওয়া, বা মাকে দূর করে দেওয়া-এটা কখনোই কল্যাণকর নয়।
[৯] তিনি আইনশৃংখলা রক্ষাকারি সংস্থা তথা পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানিয়ে বলেন,‘তাঁরা লাশ, দাফন, রোগী টানা থেকে শুরু করে সবধরনের কাজই করে যাচ্ছে। সম্পাদনা : ইকবাল খানী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]