• প্রচ্ছদ » সর্বশেষ » [১]বিএসএমএমইউকে কিটের নমুনা হস্তান্তর, কার্যকারিতা পরীক্ষায় ৭ দিনের বেশি লাগার কথা নয়: ডা. জাফরুল্লাহ


[১]বিএসএমএমইউকে কিটের নমুনা হস্তান্তর, কার্যকারিতা পরীক্ষায় ৭ দিনের বেশি লাগার কথা নয়: ডা. জাফরুল্লাহ

আমাদের নতুন সময় : 14/05/2020


শিমুল মাহমুদ : [২] করোনা শনাক্তকারী কিটের কার্যকারিতা পরীক্ষার জন্য গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) গবেষক কমিটির কাছে কিটের নমুনা পৌঁছে দেয় গণস্বাস্থ্য কেন্দ্রের বিজ্ঞানী বিজন কুমার শীল এবং মহিবুল্লাহ খন্দকার।
[৩] গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী সাংবাদিকদের বলেন, কার্যকারিতা পরীক্ষায় কোনোক্রমেই সাত দিনের বেশি সময় লাগা উচিত নয়। আশা করি এ সময়ের মধ্যে আমরা একটি পজিটিভ ফলাফল পাব এবং দেশবাসীর জন্য এ কিট পর্যাপ্ত করে দেব।
[৪] ডা. জাফরুল্লাহ বলেন, পরীক্ষার ফলাফল পাওয়ার পর অনুমোদন দিতে দুই দিনের বেশি সময় লাগার কথা নয়। অনুমোদন পেলে সরকার যদি কিট নিতে চায় দেব এবং তাদের জন্য ট্রেনিংয়ের ব্যবস্থা করে দেব।
[৫] বিএসএমএমইউতে হস্তান্তর শেষে মহিবুল্লাহ খন্দকার বলেন, বিএসএমএমইউ কমিটি মঙ্গলবার আমাদের কাছে কিটের নমুনা চেয়েছিল। আজকে প্রথম দফায় কার্যকারিতা পরীক্ষার জন্য ২০০ কিট দিয়েছি। আমরা কমিটিকে বলেছি, ওনাদের যদি কোনো টেকনিক্যাল সমস্যা হয়, আমরা ওনাদের সাহায্য করব। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]