• প্রচ্ছদ » সর্বশেষ » [১]লকডাউন শিথিলের পর স্বাস্থ্য ঝুঁকিতে থাকা ব্রিটিশদের কর্মস্থলে যোগ দিতে বাধ্য করা উচিত হবে না: গবেষণা [২]সুরক্ষা না দিলে আরও ৩০ হাজার ব্রিটিশ মারা যেতে পারে


[১]লকডাউন শিথিলের পর স্বাস্থ্য ঝুঁকিতে থাকা ব্রিটিশদের কর্মস্থলে যোগ দিতে বাধ্য করা উচিত হবে না: গবেষণা [২]সুরক্ষা না দিলে আরও ৩০ হাজার ব্রিটিশ মারা যেতে পারে

আমাদের নতুন সময় : 14/05/2020

ইকবাল খান : [৩] ৫০ দিন পর গতকাল লকডাউন শিথিল করা হয় দেশটিতে।
[৪] লন্ডন বিশ^বিদ্যালয় কলেজ ও ক্যামব্রিজ বিশ^বিদ্যালয়েরর গবেষকরা এক গবেষণা পত্রে আশঙ্কা প্রকাশ করেছেন, এক বছরের মধ্যে মৃতের সংখ্যা বেড়ে ৭৩ হাজারে দাঁড়াতে পারে।
[৫] গবেষকরা বলছেন, ৫ জনের মধ্যে একজন অর্থাৎ ৮০ লাখের বেশি ব্রিটিশ নাগরিক যদি কোভিড-১৯ এ আক্রান্ত হন তাহলে বয়স বা স্বাস্থ্যঝুঁকিতে থাকার জন্যে তাদের মৃত্যুর আশঙ্কা বেশি।
[৬] তারা বলছেন, এ কারণে লকডাউন শিথিল হলে হৃদরোগ, ডায়াবেটিস ও ফুসফুস জটিলতায় আক্রান্ত ওইসব ব্যক্তিদের কর্মস্থলে যোগ দিতে বাধ্য করা যাবে না এবং যতদিন সম্ভব তাদের সুরক্ষা দিতে হবে।
[৭] সরকার যদি কোন পদক্ষেপই গ্রহণ না করে তাহলে সবচেয়ে খারাপ পরিস্থিতি কি হতে পারে সে সম্পর্কে এই গবেষক দল বলছেন, এক বছরের মধ্যে ৫,৯০,০০০ ব্রিটিশ নাগরিক মারা যাবে এবং জনসংখ্যার ৮০ শতাংশ কোভিড-১৯ এ আক্রান্ত হবে।
[৮] মঙ্গলবার দেশটির জাতীয় পরিসংখ্যান অফিসের(অফিস অব ন্যাশনাল স্টাটিস্টিকস ডেটা) উপাত্ত অনুযায়ি কোভিড-১৯ এ ইতোমধ্যে ৪৫,৫৫০ ব্রিটিশ নাগরিক মারা গেছে। সরকারি হিসাবে এ পর্যন্ত ৩৩,১৮৬ জন মারা গেছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]