• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]ঢাকায় আনোয়ার খান মেডিকেল কলেজ ও হাসপাতালে নবনির্মিত কোভিড ডেডিকেটেড ২০০ বেডের আইসোলেশন ভবনের উদ্বোধন [২]প্লাজমা থেরাপি ও কোভিড ওষুধ রেমিডিসিন দ্রুত প্রয়োগের চিন্তাভাবনা করছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী


[১]ঢাকায় আনোয়ার খান মেডিকেল কলেজ ও হাসপাতালে নবনির্মিত কোভিড ডেডিকেটেড ২০০ বেডের আইসোলেশন ভবনের উদ্বোধন [২]প্লাজমা থেরাপি ও কোভিড ওষুধ রেমিডিসিন দ্রুত প্রয়োগের চিন্তাভাবনা করছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 17/05/2020

লাইজুল ইসলাম : [৩] গতকাল উদ্বোধন ঘোষণা করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, রাজধানীর প্রাণকেন্দ্রে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ ২শ’ বেডের আনোয়ার খান মেডিকেল কলেজটি দেশের মানুষের স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। এই হাসপাতালে সম্পুর্ণ নতুন ২০০টি বেড,১০ টি আইসিইউ, ১০ টি এইসডিও ও ৫ টি ভেণ্টিলেটর রয়েছে। এর পাশাপাশি কোভিড-১৯ টেস্টের জন্য এখানে পিসিআর মেশিনেরও ব্যবস্থা করা হয়েছে।
[৪] জাহিদ মালেক বলেন, মাত্র ১৯ দিনে হাসপাতালটি প্রস্তুত করে দিয়ে কর্তৃপক্ষ সরকারের কাজ সহজ করে দিয়েছে। এটি নিয়ে ঢাকায় এখন ১৪ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল স্থাপন করা হলো।
[৫] স্বাস্থ্যমন্ত্রী বলেন, টেস্টিং সংখ্যা বৃদ্ধি করা হয়েছে, ৪২ টি ল্যাব স্থাপন করা হয়েছে, ২০ লক্ষেরও বেশি পিপিই সংগ্রহ করা হয়েছে, এক লাখেরও বেশি টেস্টিং কিটস সংগ্রহে রাখা আছে, মাত্র ১০ দিনেই নতুন ৭০০০ হাজার চিকিৎসক-নার্স নিয়োগ দেয়া হয়েছে, বেশ কিছু টেকনোলজিস্ট নিয়োগের কাজ চলমান রয়েছে, বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে, চিকিৎসক, নার্স সহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেয়া হয়েছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]