[১]ঘূর্ণিঝড় আম্পানে কাজ করবে ১,৭৫৭টি মেডিকেল টিম

আমাদের নতুন সময় : 20/05/2020

শরীফ শাওন : [২] প্রতিটি টিমে মেডিকেল অফিসার বা সহকারী সার্জন, সিনিয়র স্টাফ নাস, মিডওয়াইফ, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, স্বাস্থ্য সহকারী, সি.এইচ.সি.পি সহ অন্যান্য কর্মচারীদের নিয়ে গঠন করা হয়।
[৩] মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম থেকে জানানো হয়, ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের ১৯টি জেলার ১৪০টি ইউনিয়নে আশ্রয়কেন্দ্রের সংখ্যা ১০ হাজার ৪০৯টি।
[৪] ঢাকা বিভাগের ফরিদপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ জেলার ২৬২টি ইউনিয়নের ৩২০ আশ্রয়কেন্দ্রে সেবা দেবে ২২৬টি মেডিকেল টিম। শরীয়তপুরে কোন আশ্রয়কেন্দ্র না থাকলেও সেবায় থাকছে ৭৭টি মেডিকেল টিম। [৫] চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, কক্সবাজার , নোয়াখালী, লক্ষীপুর, ফেনী ও চাঁদপুর জেলার ৫৫৮টি ইউনিয়নে আশ্রয়কেন্দ্রের সংখ্যা ৩০৭৭টি। সেবা দেবে ৭৩৩ মেডিকেল টিম। [৬] খুলনা বিভাগের খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলায় ২২১ ইউনিয়নে ২০৪০ আশ্রয়কেন্দ্রে সেবাপ্রদানে থাকছে ৩০৩ টি মেডিকেল টিম। [৭] বরিশাল বিভাগের বরিশাল, পটুয়াখালী, বরগুণা, ভোলা, পিরোজপুর ও ঝালকাঠী জেলায় ৩৫১ ইউনিয়নে আশ্রয়কেন্দ্র রয়েছে ৪৯৭২ টি এবং সেবাদানে মেডিকেল টিম ৪১৮টি। [৮] স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম থেকে জানানো হয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং জেলা কন্ট্রোল রুমের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। কেন্দ্রীয় ঔষধাগার (সিএমএসডি) থেকে পর্যাপ্ত পরিমান ওষুধ মজুদ নিশ্চিত করা হয়েছে। সম্পাদনা: সিরাজুল ইসলাম




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]